chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

যে সুবিধা নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

প্রযুক্তি ডেস্ক: বিশ্বব্যাপী জনপ্রিয় যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপ। প্রতিযোগিতায় টিকে থাকতে নিত্যনতুন সুবিধা যোগ করে অ্যাপসটি। ​

জানা গেছে, যে ৭ দিনের মেয়াদের বদলে এবার ২৪ ঘণ্টার মেয়াদে ডিসঅ্যাপেয়ারিং মেসেজ ফিচার চালু করবে হোয়াটসঅ্যাপ।

সম্প্রতি এই কথা সামনে নিয়ে এসেছে WABetaInfo। তবে রিপোর্ট অনুসারে ডিসঅ্যাপেয়ারিং মেসেজে ফিচারের জনপ্রিয়তাই এই আপডেটের একমাত্র লক্ষ্য নয়, আসল লক্ষ্য হলো প্রতিযোগিতায় এগিয়ে থাকা। কেননা, প্রতিযোগী সংস্থা টেলিগ্রাম এই ব্যাপারে তার ব্যবহারকারীদের নানা অপশন দিয়ে থাকে। সেই লক্ষ্যেই এবার পদক্ষেপ করছে হোয়াটসঅ্যাপও।

অর্থাৎ ৭ দিনের মেয়াদ এক্ষেত্রে তুলে দিয়ে তার বদলে ২৪ ঘণ্টার মেয়াদ নিয়ে আসা হচ্ছে না। সেটা যেমন থাকছে, তেমনই একই সঙ্গে ব্যবহারকারীদের ২৪ ঘণ্টার মেয়াদ বেছে নেয়ার সুযোগ দিচ্ছে সংস্থা।

পাশাপাশি, এই ডিসঅ্যাপেয়ারিং মেসেজ ফিচারের সূত্রে আরও কয়েকটি বদল আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। এতদিন পর্যন্ত কোনো গ্রুপে এই ফিচার এনেবল করার ক্ষমতা থাকত কেবল গ্রুপ অ্যাডমিনের হাতে। কিন্তু WABetaInfo যে খবর সামনে এনেছে তা বলছে যে এবার থেকে এই ফিচার এনেবল বা ডিজেবল করার সুবিধা থাকবে গ্রুপের সব সদস্যের হাতে।

পাশাপাশি শুধু মেসেজই নয়, ডিসঅ্যাপেয়ারিং ফটো ফিচার নিয়েও কাজ চালাচ্ছে সংস্থা। ডিসঅ্যাপেয়ারিং মেসেজ ফিচারের মতো এই সুবিধাটিও অ্যান্ড্রোয়েড এবং আইওএস উভয় প্ল্যাটফর্মেই পাওয়া যাবে বলে জানা গিয়েছে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর