chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফটিকছড়িতে নারীসহ চার ‘ভুয়া সাংবাদিক’ আটক

নিজস্ব প্রতিবেদক : ফটিকছড়িতে গলায় কার্ড, হাতে ক্যামেরা আর দামী গাড়ী হাঁকিয়ে সাংবাদিক পরিচয়ে প্রতারণার চেষ্টাকালে দুই নারীসহ চার ভুয়া সাংবাদিককে আটক করেছে পুলিশ।

গতকাল সোমবার (২৬ এপ্রিল) রাত ৮ টার দিকে উপজেলার দাঁতমারা ইউনিয়নের শান্তিরহাট বাজারে এ ঘটনা ঘটে।

এসময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কার (ঢাকা মেট্টো গ-২৮- ৯৮২০), ১২ টি মোবাইল ফোন, ৩ টি ক্যামেরা, ২টি পাওয়ার ব্যাংক, নগদ টাকাসহ ‘বর্তমানের কথা’ ও ‘রুদ্র বাংলাদেশ’ নামক দুটি অখ্যাত পত্রিকার ৩ টি আইডি কার্ড জব্দ করা হয়।

আটককৃতরা হলেন, ময়মনসিংহ জেলার গফরগাঁও থানা ধোপঘাট এলাকার ওয়াজউদ্দিন সরকারের ছেলে জয়নাল আবেদিন জয় (৪০), গাজীপুর জেলার পুবাইল থানার ভাধুন এলাকার মিজান সরকারের ছেলে এয়াছিন সরকার প্রকাশ হৃদয় (২৬), জামালপুর জেলার মাধারগন্ডা থানার নয়াপাড়া এলাকার রহমত উল্যাহ প্রকাশ তাঁরামিয়ার কন্যা পারভিন আকতার লিমা (৩২) ও গাজীপুরের জয়দেবপুর থানার নাউরুর এলাকার সুরুজ মাতবরের মেয়ে বিলকিস আকতার রুবি (২৫)।

জানা গেছে, সোমবার রাত ৮ টার দিকে হঠাৎ প্রাইভেট কারে করে এসে শান্তিরহাট বাজারের একটি বেকারীতে প্রবেশ করে সাংবাদিক পরিচয় দিয়ে কাগজপত্র দেখতে চায় দুজন লোক। এ সময় তারা কারে বসা অপর দুই নারী প্রতারককে দেখিয়ে সিনিয়র সাংবাদিক বলে পরিচয় দেয়। পরে বেকারী মালিককে হুমকী-ধমকী প্রদান করে। একপর্যায়ে তারা অনিয়মের খবর পত্রিকায় প্রকাশ করার হুমকি দিয়ে মোটা অঙ্কের চাঁদা দাবী করে। এসময় তাদের কথাবার্তা অসংলগ্ন ও আচার-আচারণ সন্দেহজনক মনে হলে পুলিশে খবর দেয় স্থানীয় জনতা। পরে দাঁতমারা তদন্ত কেন্দ্রের পুলিশ এসে জিজ্ঞাসাবাদ শেষে তাদের আটক করে থানায় নিয়ে যায়।

দাতঁমারা পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ আতাউল হক চৌধুরী বলেন, আটককৃতদের বিরুদ্ধে ভূজপুর থানায় মামলা দায়ের শেষে সকালে জেল হাজতে প্রেরণ করা হবে। পুলিশ জানায়, এরা মূলত সংঘবদ্ধ প্রতারক চক্র। সাংবাদিক বেশে তারা দেশের বিভিন্ন জায়গায় ঘুরে অভিনব কায়দায় প্রতারণা করে।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর