chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে এবার শপিং মলে ম্যাজিস্ট্রেটের অভিযান!

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘদিন টানা শপিংমল এবং অন্যান্য দোকান বন্ধ থাকায় সাধারণ মানুষের নিত্য প্রয়োজনীয় অনেক কাজই থেমে ছিলো।

ব্যবসায়িদের দাবীর প্রেক্ষিতে লকডাউনের মধ্যে সরকারি সিদ্ধান্তে দোকানপাট ও শপিংমল খুলে দেয়া হয়। চালু হওয়ায় মানুষ যেন হুমড়ি খেয়ে পড়েছে নিজ নিজ প্রয়োজনীয় স্থানে।

ধীরে ধীরে লোক সমাগম বাড়ছে চট্টগ্রামের বিভিন্ন শপিং মলে। ক্রেতাদের অনেকেই মানছে না করোনা স্বাস্থ্যবিধি। মাস্ক ছাড়াই অনেকে ক্রেতাকে ঘুরে বেড়াতে দেখা গেছে বাজারে-শপিং মলে।

এছাড়া স্বাস্থ্যবিধি মানার বিষয়ে শপিংমলগুলোর পক্ষ থেকেও সচেতনতামূলক ব্যবস্থা তেমন চোখে পড়েনি। এমন নানান তথ্য কানে আসে চট্টগ্রাম জেলা প্রশাসনে। আর তাই চট্টগ্রাম নগর জুড়ে চষে বেড়ানো নির্বাহী ম্যাজিস্ট্রেটরা এবার অভিযান শুরু করেছে বিভিন্ন শপিংমলে।

আজ সোমবার (২৬ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর পাঁচলাইশ, বাকলিয়া ও চকবাজার এলাকার বিভিন্ন শপিং মলে অভিযান পরিচালনা করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রায়হান মেহেবুব।

এ অভিযানে কোন জরিমানা বা শাস্তি আরোপ না করে প্রথমবারের মতো বিভিন্ন দোকান ও শপিং মলে দোকান মালিক সমিতি ও সাধারণ মানুষকে স্বাস্থ্য বিধি মেনে চলতে নির্দেশনা প্রদান করেন এবং সচেতনতার লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষে মাস্ক বিতরণ করেন এ নির্বাহী ম্যাজিস্ট্রেট।

তাছাড়াও জেলা প্রশাসনের নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজও নগরজুড়ে ১১জন নির্বাহী ম্যাজিস্ট্রেট পৃথক পৃথক ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন। মোট ১২ টি মামলায় ২ হাজার ৬শ টাকা জরিমানা আদায় করার পাশাপাশি জেলা প্রশাসনের পক্ষ থেকে ৮শ মাস্ক বিতরণ করা হয়।

সোমবার নগর জুড়ে পরিচালিত পৃথক পৃথক অভিযানে যারা নের্তৃত্ব দিয়েছেন তারা হলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট, মো. রায়হান মেহেবুব, আশরাফুল হাসান, মাসুমা জান্নাত, মামনুন আহমেদ অনিক, মোহাম্মদ আতিকুর রহমান, মো. উমর ফারুক, মো.আশরাফুল আলম, মো. আলী হাসান, মিজানুর রহমান, প্রতীক দত্ত ও প্লাবন কুমার বিশ্বাস।

এছাড়াও সন্ধ্যার পর জেলা প্রশাসনের অভিযান অব্যাহত রেখেছে আরো দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর