chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাস্তায় পড়ে ছিল সদ্য ভূমিষ্ট নবজাতক! কুড়িয়ে হাসপাতালে নিল পুলিশ

নিজস্ব প্রতিবেদক : মায়ের নরম কোলেই যার থাকার কথা সে সদ্য জন্ম নেয়া নবজাতকের ঠাঁই হয়েছে রাস্তায়। মধ্যরাতে কে বা কারা ফেলে গেছে এ কণ্যা শিশুটি। কিছুক্ষন এভাবে পড়ে থাকলে হয়তো কুকুর বেড়ালের আঁচড়েই মৃত্যু হত তার।

তবে কথায় আছে “রাখে আল্লাহ মারে কে” বাসার পাশের রাস্তায় হৈ চৈ শুনে মধ্যরাতে ঘর থেকে বের হন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের হিসাব বিভাগের কর্মকর্তা জনৈক আল আমিন।

বের হয়ে দেখেন রাস্তায় পড়ে আছে সদ্য ভূমিষ্ট নবজাতক। তাই নিয়েই এত সোরগোল ও কৌতুহল। তবে অন্য সকলের মত তিনিও হৈ চৈ করতে পারেনি। তিনি তাৎক্ষণিক জাতীয় জরুরী সেবার হটলাইন ৯৯৯ এ ফোন দেন।

মাত্র ১৫ মিনিটের মধ্যেই চকবাজার থানাধীন দামপাড়াস্থ প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের পূর্ব পার্শ্বে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্টাফ কোয়ার্টারের সামনে টিম নিয়ে ছুটে যান চকবাজার থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর।

তিনি তার থানার এসআই (নিরস্ত্র) দীপন পালকে সাথে নিয়ে শিশু কন্যাটিকে উদ্ধার করে নিয়ে যান চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে নবজাতকটিকে হাসপাতালের ৩২নং ওয়ার্ডে এইচডিও তে ভর্তি করা হয়।

তথ্যটি নিশ্চিত করেছেন চকবাজার থানার ওসি মুহাম্মদ আলমগীর। তিনি বলেন, মধ্যরাতে ৯৯৯ তে ফোন পেয়ে প্রিমিয়ারের সামনে থেকে সদ্য নবজাত এক শিশু কণ্যাকে উদ্ধার করা হয়।

এরপর শিশুটিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং তার কাপড়-চিকিৎসা ওষুধ যা প্রয়োজন সবকিছুই আমরা ব্যবস্থা করছি। বর্তমানে শিশুটির অবস্থা মোটামোটি ভালো।

কে বা কারা অজ্ঞাতনামা নবজাতক কে বর্নিত স্থানে রেখে চলে গেছে তা তদন্ত করে খুঁজে বের করা হবে। এই ঘটনায় চকবাজার থানার জিডি নং-৯৬৮ করা হয়েছে এবং উদ্ধারকৃত নবজাতকের পরিচয় উদঘাটনের চেষ্টা চলছে বলে জানায় ওসি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর