chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বে করোনার প্রকোপ,একদিনে আক্রান্তের নতুন রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রকোপ যেন কমছেই না। ইতোমধ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১৪ কোটি ৬২ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা প্রায় ৩১ লাখ। গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী সর্বোচ্চ নয় লাখ ১২ হাজার ৮৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ ছাড়া মারা গেছেন আরও ১৪ হাজার ৫২১ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, আজ শনিবার (২৪ এপ্রিল) সকাল পর্যন্ত বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩০ লাখ ৯৯ হাজার ৬১৮ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৬২ লাখ ৪২ হাজার ৩০৮ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ কোটি ৪০ লাখ ২৬ হাজার ৮৫১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২৭ লাখ ৩৫ হাজার ৭০৪ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৫ হাজার ৭৫ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৬৬ লাখ দুই হাজার ৪৫৬ জন এবং মারা গেছেন এক লাখ ৮৯ হাজার ৫৪৯ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিল এখন পর্যন্ত করোনায় এক কোটি ৪২ লাখ ৩৮ হাজার ১১০ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ৬২৩ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ৪০ হাজার ৯৪৬ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ২ হাজার ৪৯৬ জন।

আক্রান্তের দিক থেকে রাশিয়া রয়েছে পঞ্চম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪৭ লাখ ৪৪ হাজার ৯৬১ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৭ হাজার ৫০১ জন।

এদিকে আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৯২টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনা ভাইরাস সংকটকে বৈশ্বিক মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

চখ

এই বিভাগের আরও খবর