chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মুভমেন্ট পাস নিয়ে হেরোইন পাচার! গ্রেফতার মাদক কারবারি

বিভাগীয় ডেস্ক : মাস্ক ও স্যানিটাইজার পরিবহনের জন্য মুভমেন্ট পাস নিয়ে হেরোইন পাচারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছেন মো. সৌমিক আহম্মেদ সিদ্দিকী নামের এক ব্যবসায়ি।

গোপনে খবর পেয়ে রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-২ এর সদস্যরা। এ সময় তার কাছ থেকে ৩২০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। হেরোইন ছাড়াও মাদক পরিবহনে ব্যবহৃত আসামির প্রাইভেটকারও জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন।

তিনি জানান, র‌্যাব-২ গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে, মাদক ব্যবসায়ীদের একটি চক্র সীমান্ত এলাকা থেকে একটি বড় চালান নিয়ে মোহাম্মদপুরের এক মাদক ব্যবসায়ীদের কাছে আসছে।

এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল ভোররাতে মোহাম্মদপুরের টাউন হল মার্কেটের সামনের সড়কে চেকপোস্ট বসায়। এ সময় কয়েকটি গাড়ি তারা তল্লাশি করেন।

এর মধ্যে একটি প্রাইভেটকার থেকে সৌমিক আহম্মেদ সিদ্দিকী নামে একজনকে আটক করা হয়। তার কাছ থেকে উদ্ধার করা হয় ৩২০ গ্রাম হেরোইন। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকারটি জব্দ করা হয়।

প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী সৌমিক জানায়, বর্তমানে করোনা পরিস্থিতিতে মাস্কের ও স্যানিটাইজারের ব্যাপক চাহিদা থাকায় মাস্ক/স্যানিটাইজার সাপ্লাইয়ের নামে মুভমেন্ট পাস নিয়ে এর অন্তরালে সে দেশের বিভিন্ন এলাকা থেকে মাদক বহন ও রাজধানীর বিভিন্ন মাদক কারবারিদের কাছে হস্তান্তর করে আসছিলেন।

তিনি দীর্ঘদিন ধরে সীমান্তবর্তী এলাকা থেকে মাদক কিনে সুকৌশলে ঢাকায় নিয়ে এসে সরবরাহ ও বিক্রয় করে আসছিলেন। র্যাব জানান, যেখানে করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত জনজীবন। ভাইরাসটির সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে কঠোর নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার।

তবে এ সময়ে মুভমেন্ট পাস নিয়ে জরুরি কাজে ঘরে বাইরে বের হওয়ারও সুযোগ দেয়া হয়েছে। এ সুযোগের অপব্যবহার করে মুভমেন্ট পাস নিয়ে প্রাইভেটকার করে হোরোইন পাচার করার সময় আন্তঃজেলা মাদক কারবারি চক্রের সদস্য সৌমিককে গ্রেফতার করা হয়।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, তার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর