chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফ্রিতে ইফতার-সেহরি দিচ্ছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক: পবিত্র রমজানে ইফতার ও সেহরির খাদ্যদ্রব্য কিনতে কোন টাকা লাগবে না। ফ্রিতেই সরবরাহ করবে পুলিশ। তবে ফ্রিতে নিতে হলে আসতে হবে ফ্রি ইফতার এন্ড সেহেরি শপে।

নিম্ন আয়ের মানুষ এবং হাসপাতালের রোগীদের স্বজনদের জন্য ব্যতিক্রমী এমন একটি দোকান চালু করেছে চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানা পুলিশ।

আজ সোমবার (১৯ এপ্রিল) বিকেলে নগরীর আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের সামনে মাসব্যাপী এই আয়োজনের উদ্বোধন করা হয়।

আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (পশ্চিম) আব্দুল ওয়ারীশ। এসময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত উপ কমিশনার( পশ্চিম) পলাশ কান্তি নাথ, সহকারি কমিশনার শ্রীমা চাকমা, মা ও শিশু হাসপাতালের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মো. মোরশেদ হোসেন, হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. নুরুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে আব্দুল ওয়ারীশ বলেন, ‘রোজায় হাসপাতালে রোগীর সাথে থাকা স্বজনরা ইফতার ও সেহরির জন্য কষ্ট পান। আবার লকডাউনের কারণে নিম্ন আয়ের মানুষেরও কিছুটা কষ্ট হচ্ছে।

তাদের কষ্ট কিছুটা লাঘবের চেষ্টা এই উদ্যোগ। আমরা চাই আমাদের এই উদ্যোগে অন্যরাও উৎসাহিত হোক, এগিয়ে আসুক।’

এ বিষয়ে নগরীর ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, দুই পর্যায়ে কাজ করবে এই ‘ফ্রি ইফতার এন্ড সেহেরি শপ’। প্রথম পর্যায়ে তৈরি ইফতার ও সেহেরি বিতরণ করা হচ্ছে। একই সময়ে দ্বিতীয় পর্যায়েরও প্রস্তুতি চলছে।

এই পর্যায়ে ইফতার ও সেহেরি সামগ্রী বিনামূল্যে প্রদান করবে এই শপ। প্রাথমিক পর্যায়ে প্রতিদিন ৩০০ মানুষের ইফতার ও সেহেরির ব্যবস্থা করা হচ্ছে। প্রয়োজন অনুযায়ী এটা আরও বাড়ানো হবে।

ডবলমুরিং থানার এই উদ্যোগে অর্থায়ন করছে থানার কর্মকর্তারাই। তবে অন্য যে কেউ চাইলেই মাসব্যাপী এই উদ্যোগে অন্তর্ভুক্ত হতে পারবেন বলে জানিয়েছেন ওসি মহসীন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...