chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জয়নগরকে ‘রেড জোন’ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : সর্বাত্মক লকডাউনের মধ্যে চট্টগ্রাম নগরীতে এলাকাভিত্তিক রেড ও ইয়োলো জোন ঘোষণা করে লকডাউন কার্যকর করতে মাঠে নেমেছে প্রশাসন।

ইতোমধ্যে চকবাজারের ১ নং জয়নগরকে রেড জোন ঘোষণা করে লকডাউন করেছে পুলিশ।

সোমবার (১৯ এপ্রিল) চকবাজার থানার ওসি (অপারেশন) সরওয়ার আজম বিষয়টি নিশ্চিত করেছেন।

সিএমপির উপ কমিশনার (দক্ষিণ) বিজয় বসাক বলেন, সংক্রমণ হার বিবেচনায় চকবাজার থানার জয়নগর ১ নম্বর গলি আমরা রেড জোন ঘোষণা করেছি। এ এলাকা পুরোপুরি লকডাউন কার্যকরে কাজ করছি।

সিএমপির বিশেষ শাখার উপ-কমিশনার মঞ্জুর মোরশেদ বলেন, কোনো এলাকায় করোনা সংক্রমণ পরীক্ষায় প্রতি লাখে ৬০ জনের বেশি হলে, সেই এলাকাকে রেড জোন ধরা হবে। ৩ থেকে ৫৯ জন হলে ইয়োলো জোন, এ আলোকে নগরীর বিভিন্ন এলাকা আমরা ভাগ করে কাজ করছি।

জানা গেছে, চকবাজারের জয়নগর এক নম্বর গলি, খুলশী থানার ১৩ নম্বর ওয়ার্ডে এসবি নগর, ওয়ার্লেস, কুসুমবাগ আবাসিক এলাকা, ১৪ নম্বর লালখানবাজার ওয়ার্ডে টাংকির পাহাড়, বাঘঘোনা, হাইলেভেল রোডকে রেড জোন ঘোষণা করা হয়েছে।

সিএমপি সূত্রে জানা গেছে, রেড জোনের বাসিন্দরা অতি জরুরি প্রয়োজন ছাড়া এলাকার বাইরে যেতে পারবেন না। নিত্যপ্রয়োজনীয় জিনিস প্রয়োজন হলে, পুলিশ তাদের সহযোগিতা করবে।

এর আগে গত বছর চট্টগ্রাম সিটি করপোরেশনের ১০টি এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়। এর মধ্যে- চট্টগ্রাম বন্দরের ৩৭ ও ৩৮ নম্বর ওয়ার্ড, পতেঙ্গার ৩৯ নম্বর ওয়ার্ড, পাহাড়তলির ১০ নম্বর ওয়ার্ড, কোতোয়ালির ১৬, ২০, ২১ ও ২২ নম্বর ওয়ার্ড, খুলশীর ১৪ নম্বর ওয়ার্ড, হালিশহর এলাকার ২৬ নম্বর ওয়ার্ড রয়েছে। পরে গত বছরের ১৬ জুন পরীক্ষামূলকভাবে প্রথমবারের মতো উত্তর কাট্টলী এলাকা লকডাউন করা হয়।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর