chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চসিক নির্বাচন নিয়ে সিদ্ধান্ত শনিবার

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচন নিয়ে শনিবার সিদ্ধান্ত জানাবে নির্বাচন কমিশন। তবে ২১ তারিখের তিনটি উপ-নির্বাচন ঠিক সময়ে অনুষ্ঠিত হবে।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে বৃহস্পতিবার নির্বাচন ভবনে কমিশন সভায় এ সিদ্ধান্ত হয় বলে ইসি সচিব মো. আলমগীর জানান।

ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ সংসদীয় আসনে শনিবার (২১ মার্চ) উপ-নির্বাচনের ভোটগ্রহণ হবে।

তবে ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন এবং বগুড়া-১, যশোর-৩ আসনের উপ নির্বাচনের ভোট হবে কি না- সেই সিদ্ধান্ত নির্বাচন কমিশন শনিবার নেবে বলে জানান তিনি।

আলমগীর বলেন, “ঢাকা-১০ আসনসহ শনিবারের উপ-নির্বাচনগুলো হবে। সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তাই তিনটি উপ নির্বাচন শেষ করার সিদ্ধান্ত হয়েছে।”

এসব নির্বাচনের মধ্যে ঢাকা ও চট্টগ্রামে ইভিএমে ভোট হওয়ার কথা। কিন্তু ইভিএমে ভোটারের আঙুলের ছাপ মেলাতে হয় বলে অনেকেই ভাইরাস সংক্রমণের আশঙ্কার কথা বলে আসছিলেন। নির্বাচন পেছানোরও দাবি ছিল কারও কারও।

সিইসি কে এম নূরুল হুদা মঙ্গলবার এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, “যদি পরিস্থিতি একেবারেই নিয়ন্ত্রণের বাইরে চলে যায়, তখন অবশ্যই আমরা বিবেচনা করব। কিন্তু এখন পর্যন্ত আমরা চাচ্ছি, নির্বাচনটা হয়ে যাক।”

ভোটের প্রচারে সতর্কতার কথা তুলে ধরে তিনি বলেছিলেন, “নির্বাচনের প্রস্তুতি তো শেষের দিকে। প্রার্থীরা বলেছেন, তারা সাবধানে নির্বাচনী প্রচারণা করছেন। কিন্তু নির্বাচন যেন বন্ধ না হয়ে যায়। তাদের অনুরোধও আছে।

এই বিভাগের আরও খবর