chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় আরো ৫ মৃত্যু, আক্রান্ত ২৯৩ জন

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে একদিনে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ৫ জন। এসময় চট্টগ্রামের ৭টি ল্যাবে ১ হাজার ১৩৮ জনের নমুনা পরীক্ষা করে ২৯৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

সোমবার (১৯ এপ্রিল) সকালে চট্টগ্রামের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, নতুন শনাক্তদের মধ্যে ২৪৯ জন নগরীর ও ৪৪ জন উপজেলার বাসিন্দা রয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৭ হাজার ২২৭ জন। এ পর্যন্ত করোনায় করোনায় মারা গেছেন ৪৬৪।

জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৩০ জনের নমুনা পরীক্ষা করে ৬০ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২১৩ জনের নমুনা পরীক্ষা করে ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৬৩ নমুনা পরীক্ষা করে ৫২ জনের ও বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৫১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২২৬ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫০টি নমুনা পরীক্ষা করে ১৯ জনের শনাক্ত হয়েছে, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৯ জনের শনাক্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর