chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনা আক্রান্ত ২৫২ জন, ৭ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে একদিনে করোনায় আক্রান্ত হয়ে আরো ৭ জনের মৃত্যু হয়েছে। এসময় ৯৫৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৫২ জন। নতুন শনাক্তদের মধ্যে নগরীর ২৩৫ জন এবং উপজেলা পর্যায়ের ১৭ জন।

এ নিয়ে মোট আক্রান্ত ৪৬ হাজার ৯৩৪ জন। এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৪৫৯ জন। এর মধ্যে নগরীর ৩৩৮ জন এবং উপজেলার ১২১ জন।

রবিবার (১৮ এপ্রিল) সকালে চট্টগ্রামের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা মোহাম্মদ আসিফ খান এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায়কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

জানা গেছে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৪৩ জনের নমুনা পরীক্ষা করে ৭০ জনের ও চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১০৩ জনের নমুনা পরীক্ষা করে ৩৮ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৪ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৫৩ জনের নমুনা পরীক্ষা করে ৮৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪৪ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬১ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে এদিন কোনো নমুনা পরীক্ষা হয়নি।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর
Loading...