chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

১ হাজার হতদরিদ্র পরিবারের পাশে জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক: লকডাউন চলাকালে কর্মহীন হয়ে পড়া চট্টগ্রাম নগরীর হতদরিদ্র ও অসচ্ছল পরিবারের মাঝে প্রধানমন্ত্রী প্রদত্ত ১ হাজার প্যাকেট ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

শুক্রবার (১৬ এপ্রিল) জেলা প্রশাসনের উদ্যোগে নগরীর এম এ আজিজ স্টেডিয়াম ও জিমনেশিয়াম হলে ১ হাজার পরিবারের মাঝে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব ত্রাণসামগ্রী বিতরণ করেন বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রানসামগ্রী বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস.এম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক মাসুদ কামাল, স্টাফ অফিসার টু ডি সি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা, জেলা ত্রাণ কর্মকর্তা সজীব চক্রবর্তী প্রমুখ।

স্বেচ্ছাসেবক টিম বেটার ফিউচার বাংলাদেশ, পুর্বাশার আলো, রেড ক্রিসেন্ট, তৃণমূল নাট্যদল, সার্চ, নির্বাণ ক্লাব ও সিপিপি ত্রাণ বিতরণ কাজে সহযোগিতা করেন।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ বলেন, করোনাকালীন সময়ে জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় জেলা প্রশাসন কর্তৃক নগরী ও জেলার অসচ্ছল মানুষের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

‘হতদরিদ্র কোন পরিবার যাতে সরকারি ত্রাণ সহায়তার বাইরে না থাকে সে ব্যাপারে কঠোরভাবে তদারকি করা হবে। এ পরিস্থিতিতে কেউ যাতে অভুক্ত না থাকে সে বিষয়টি প্রাধান্য দেয়া হচ্ছে।’

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, আমাদের সকলের প্রিয় মাননীয় প্রধানমন্ত্রী দেশের গরিব-দু:খী মানুষের সার্বক্ষণিক খোঁজ খবর রাখেন। করোনাকালে কেউ যাতে অনাহারে ও কষ্টে না থাকে তা দেখার জন্য তিনি আমাদেরকে নির্দেশ দিয়েছেন।

‘মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় গত বুধবার (১৪ এপ্রিল) থেকেই সমাজের অসহায় ও অসচ্ছল মানুষের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করা হয়। কিছু দুঃস্থ মানুষের ঘরে ঘরে গিয়েও ত্রাণ পৌঁছে দেয়া হচ্ছে।’

তিনি বলেন, আজ শুক্রবার এম এ আজিজ স্টেডিয়াম ও জিমনেশিয়াম হলে প্রায় ১ হাজার অসচ্ছল পরিবারের সদস্যদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। আমাদের কাছে ২০ হাজার প্যাকেট ত্রাণ সামগ্রী মজুদ আছে। প্রতিদিনই আমরা গরীব-অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করে যাবো। শুধু মহানগরী এলাকা নয়, উপজেলা পর্যায়েও এ কার্যক্রম চলমান রয়েছে।’

মমিনুর রহমান বলেন, সাহায্য চেয়ে আমাদের কাছে যারা টেলিফোন করছেন বা এসএমএস দিচ্ছেন তাদেরকেও সাহায্য দেয়া হচ্ছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা সবাই কাজে ফিরে যাবো।

লকডাউনে একেবারে কর্মহীন হয়ে পড়া মানুষের সহায়তায় সরকারের পাশাপাশি সমাজের ধনাঢ্য ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

প্রসঙ্গত, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নেতৃত্বে গত বৃহস্পতিবার (১৫ মে) রাতে নগরীর টাইগারপাসস্থ বঙ্গবন্ধু প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ৩ শ দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এ ছাড়া গত তিন দিনে প্রায় ২ হাজার অসচ্ছল পরিবারের সদস্যদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর