chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাবেক আইনমন্ত্রী খসরুর মৃত্যুতে শিক্ষা উপমন্ত্রীর শোক

ডেস্ক নিউজ: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সংসদ সদস্য, সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

আজ বুধবার (১৪ এপ্রিল) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় নওফেল বলেন, আব্দুল মতিন খসরু ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।

তিনি বাংলাদেশ ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগের থানা ও জেলার বিভিন্ন পদে রাজনৈতিক দায়িত্ব পালন করেছেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের আইন বিষয় সম্পাদক এবং সভাপতিমণ্ডলীর সদস্য এর পদ অলংকৃত করেছেন।

১৯৯৬-২০০১ সাল পর্যন্ত বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকারের আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

তার সাহসী ঐতিহাসিক ভূমিকার জন্য বাঙালি জাতি আমরা জাতির পিতার হত্যার বিচার দেখতে পেয়েছিলাম।

জীবনের ঝুঁকি নিয়ে, অনেকের কড়া রক্তচক্ষু অগ্রাহ্য করে ইন্ডেমনিটি অধ্যাদেশ মহান জাতীয় সংসদে তিনি বাতিলে নেতৃত্ব দিয়েছিলেন, বঙ্গবন্ধুর হত্যার বিচার, বিচারিক আদালতে সকল প্রক্রিয়া মেনে সম্পন্ন করতে সকল সহযোগিতা করেছিলেন, সকল ষড়যন্ত্র চূর্ণ করে উচ্চ আদালতে ইন্ডেমনিটি বাতিল চ্যালেঞ্জ করে করা রীট মোকাবেলা করেছিলেন।

দলের দুঃসময়ে তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের আইনি সহায়তা প্রদান করে আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাবার সাহস ও উৎসাহ যোগাতেন।
তাঁর মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগ একজন নিবেদিতপ্রাণ নেতা এবং আইনজীবীগণ একজন বলিষ্ঠ অভিভাবক হারালো।

মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী নওফেল।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর