chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ডাস্টবিন সরিয়ে ফেলায় হাজারো বাসিন্দার দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম সিটি কর্পোরেশন দুইটি ওয়ার্ডের হাজারো বাসিন্দার ময়লা ফেলার ডাস্টবিন হঠাৎ উধাও হয়ে গেছে। ডাস্টবিনটি তুলে ফেলায় চরম দুর্ভোগে পড়েছে ২৩ নং উত্তর পাঠানটুলী ও ২৮ নং পাঠানটুলী ওয়ার্ডের বাসিন্দারা।

জানা গেছে, দীর্ঘ ২০ বছর ধরে দুই ওয়ার্ডের বাসিন্দারা বাসা-বাড়ির ময়লাগুলো ওই ডাস্টবিনে ফেলে আসছে। কথিপয় প্রভাবশালী লোকেরা ডাস্টবিনটি সরিয়ে ফেলার পেছনে ভূমিকা রাখে।

২৩ নং উত্তর পাঠানটুলী ওয়ার্ডের বাসিন্দা মো. সফি বলেন, বিগত দুই দশক ধরে পাঠানটুলী রোডের কক্সি মার্কেট সংলগ্ন ডাস্টবিনে আমরা ময়লা আবর্জনা ফেলে আসছি। হঠাৎ করে গত দুইদিন আগে ডাস্টবিনটি উধাও হয়ে যায়।

এমন পরিস্থিতিতে ২৩ নং উত্তর পাঠানটুলী ওয়ার্ডের হাজারো বাসিন্দাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। আমাদের দাবি ডাস্টবিন তুলে ফেললেও ময়লা নেওয়ার জন্য যেন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে সিটি কর্পোরেশন।

২৮ নং পাঠানটুলী ওয়ার্ডের বাসিন্দা ইমতিয়াজ বলেন, আমরা ওই ডাস্টবিনে নিয়মিত বাসার ময়লা ফেলতাম। কিন্তু গত দুইদিন ধরে ডাস্টবিনটি তুলে ফেলার কারণে আমরা ময়লা ফেলতে পারছি না।

আমাদের ওয়ার্ডের নির্দিষ্ট-স্থানে ডাস্টবিন তুলে ফেলায় লোকজন যত্রতত্র ময়লা আবর্জনা ফেলছে।

এতে পরিবেশ দূষিত হচ্ছে এবং স্বাস্থ্য ঝুঁকি বাড়ছে। আমাদের দাবি উক্ত জায়গায় ডাস্টবিনটি পুনঃ স্থাপন করা হোক।

চসিক ২৮ নং পাঠানটুলী ওয়ার্ডের পরিচ্ছন্ন কর্মকর্তা মো. শাহাদাত চট্টলার খবরকে বলেন, ডাস্টবিনের বিষয়টি জানা নেই।

এ বিষয়ে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে চসিকরে উপ প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মো. মোরশেদুল আলম চৌধুরী চট্টলার খবরকে বলেন, দীর্ঘদিন ধরে আমরা পাঠানটুলী কক্সি মার্কেটের সামনে খালি জায়গায় ডাস্টবিনের ট্যাংক বসিয়ে ছিলাম। কিন্তু কয়েকদিন আগে দোকানদাররা চসিক মেয়র মহোদয়ের কাছে লিখিত অভিযোগ করেন যাতে ডাস্টবিনের ট্যাংকটি তুলে ফেলা হয় এবং অন্য জায়গায় বসানো হয়।

অভিযোগের প্রেক্ষিতে মেয়র মহোদয় ডাস্টবিনটি তুলে অন্যত্র বসানোর নির্দেশ দিয়েছেন।

আমরা ডাস্টবিনটি গত দুইদিন আগে কক্সি মার্কেটের সামনে থেকে ডাস্টবিনের ট্যাংকটি তুলে দেওয়ানহাট ব্রিজের নিচে বসিয়েছি। এত দুরে গিয়ে এলাকাবাসী কেমনে ময়লা ফেলবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা কার জায়গায় এত বড় ডাস্টবিনটি বসাবো? ওই এলাকায় তো ডাস্টবিনটি বসানোর জায়গা নেই।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর