chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে আরো ৫ জনের মৃত্যু, একদিনে করোনা শনাক্ত ৪৩১

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে উর্ধ্বমুখী করোনা। আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে হু হু করে। করোনা আক্রান্ত রোগীদের মধ্য থেকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে আরো জনের মৃত্যু হয়েছে।

এদিন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল বেশি। করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৪৩১ জনের দেহে। আর এর মধ্য দিয়ে চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৪৫ হাজার।

মঙ্গলবার (১৩ এপ্রিল ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। এতে বলা হয় গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে আরো ৫ জন করোনায় মারা গেছেন।

এদিন ২ হাজার ৬২১টি নমুনা পরীক্ষা করা হয় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের ৮ ল্যাবে। এতে নতুন করে ৪৩১ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়।

নতুন আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম নগরীতে ৩৬২ জন এবং বাকি ৬৯ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৫ হাজার ২৯১ জন।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা করা হয় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে। এই ল্যাবে মোট ৭৪৮টি নমুনা পরীক্ষা করে ৩৮ জনের করোনা শনাক্ত হয়।

এরপরে রয়েছে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাব। সেখানে গত ২৪ ঘন্টায় ৬৭৯টি নমুনা পরীক্ষা করে ৭২ জন করোনা রোগী শনাক্ত করে।

একই দিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩১৩টি নমুনা পরীক্ষা করে ৮৮ জন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৯টি নমুনা পরীক্ষা করে ৬২ জন করোনা রোগী শনাক্ত হয়।

অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২২৫টি, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি ৪০২টি, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৭৩টি এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৮টি নমুনা পরীক্ষা করে যথাক্রমে ইম্পেরিয়ালে ৫৮ জন, শেভরনে ৭১ জন, মা ও শিশু হাসপাতালে ৩৪ জন এবং জেনারেল হাসপাতালে ৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

তাছাড়া চট্টগ্রামের আরো ৪ জনের নমুনা পরীক্ষায় ২ জন করোনা রোগী শনাক্ত হয় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে।

এএমএস/চখ

এই বিভাগের আরও খবর