chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশের ইতিহাসে করোনার সব রেকর্ড ভেঙে ৮৩ জনের মৃত্যু

ডেস্ক নিউজ: দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ নিয়ে মৃত্যুর ক্ষেত্রে ফের নতুন রেকর্ড হয়েছে। ভাইরাসটিতে একদিনে নতুন করে সর্বোচ্চ ৮৩ জনের মৃত্যু হয়েছে। 

এর আগে গতকাল রোববার (১১ এপ্রিল) দেশে একদিনে করোনায় ৭৮ জনের মৃত্যু হয়। এদিকে আগের দুই দিন টানা সংক্রমণ শনাক্ত হয়েছিল ৫ হাজারের ঘরে।

গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন সাত হাজার ২০১ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৯১ হাজার ৯৫৭ জন।

করোনাভাইরাস নিয়ে সোমবার (১২ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তি বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশের সরকারি-বেসরকারি মিলিয়ে আগের মোট ২৫৫টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়, যা আগের দিনের চেয়ে সাতটি বেশি।

নমুনা সংগৃহীত হয়েছে ৩৬ হাজার, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ৯৬৮টি। এর মধ্যে ৭ হাজার ২০১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, সবশেষ ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে মারা গেছেন ৮৩ জন। যে ৮৩ জন মারা গেছেন তাদের ৭৪ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ও পাঁচ জন বাড়িতে মারা গেছেন। বাকি চার জনকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ নিয়ে এখন পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে দেশে মোট ৯ হাজার ৮২২ জনের মৃত্যু হলো। মৃত্যুর হার আগের মতোই আছে ১ দশমিক ৪২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন চার হাজার ৫২৩ জন। এ নিয়ে এখন পর্যন্ত সুস্থ হলেন পাঁচ লাখ ৮১ হাজার ১১৩ জন। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৩ দশমিক ৯৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪২ শতাংশ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর