chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হেফাজত নেতা আজিজুল হক ইসলামাবাদী ৭ দিনের রিমান্ডে

ডেস্ক নিউজ: ২০১৩ সালে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে সমাবেশে নাশকতার মামলায় হেফাজতে ইসলাম সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে গ্রেফতার করা হয়েছে।

গতকাল রবিবার রাতে ইসলামাবাদীকে চট্টগ্রাম থেকে গ্রেফতারের পর প্রথমে ঢাকায় ডিবি কার্যালয়ে আনা হয়। পরে সোমবার ভোরে মতিঝিল থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করা হয়।

আজ সোমবার (১২ এপ্রল) দুপুর সোয়া তিনটার দিকে ইসলামাবাদীকে ঢাকার মুখ্য মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর আদালতে হাজির করা করে ১০ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করে পুলিশ। আদালত তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করে। এ সময় ইসলামাবাদীর পক্ষে আদালতে কোনো আইনজীবী ছিলেন না।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার আতিকুল ইসলাম গণমাধ্যমকে এ কথা জানিয়েছেন। তিনি জানান, ২০১৩ সালে রাজধানীর মতিঝিলে হেফাজতের তাণ্ডবের বিষয়ে ঢাকায় ডিবি কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করে আদালতে পাঠানো হয়।

মামলায় তদন্ত কর্মকর্তা ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে বিচারক সাত দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

এর আগে রবিবার (১১ এপ্রিল) মধ্যরাতে চট্টগ্রামের হাটহাজারীতে র‍্যাব ও ডিবির যৌথ অভিযানে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) যুগ্ম কমিশনার মাহবুব আলম জানান, চট্টগ্রাম থেকে গ্রেফতারের পর তাকে ঢাকায় ডিবি কার্যালয়ে আনা হয়। সোমবার মতিঝিল থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করা হয়।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর