chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় ৯ মৃত্যু, আক্রান্ত ২২৮

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে করোনায় মৃত্যুর মিছিল থামছেই না। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু হয়েছে, যা গত এক বছরের মধ্যে সর্বোচ্চ।

এনিয়ে চট্টগ্রামে মোট মৃত্যু ৪২৩ জনের মৃত্যু হলো। এসময়ে করোনা শনাক্ত হয়েছে ২২৮ জনের।

রবিবার (১১ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

চট্টগ্রামের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মো. আসিফ খান জানান, গত ২৪ ঘণ্টার চট্টগ্রামের ৬টি ল্যাবে এক হাজার ৮৬৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ২২৮ জনের। এসময় করোনায় ৯ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরীর ২০৪ জন এবং উপজেলায় ২৪ জন। এ পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ৩১৯ জন।

এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮০৯ জনের নমুনা পরীক্ষায় ৫২ জনের ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৩৪ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫৪ জনের নমুনা পরীক্ষা করে ৫৩ জনের ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪০৬ জনের নমুনা পরীক্ষা করে ৭৯ জনের করোনা পাওয়া গেছে, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫২ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১১ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর