chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাকিব কি জায়গা পাবেন মূল একাদশে?

খেলা ডেস্ক: ঘরের ছেলে সাকিব আল হাসানকে ফিরে পেয়ে উচ্ছ্বল কলকাতা নাইট রাইডার্স। তবে সাকিব কলকাতার মূল একাদশে জায়গা পাবেন কি না সেটি এখনো নিশ্চিত নয়।

কেকেআরে বিদেশিদের মধ্যে আছেন- ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগান, ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার আন্দ্রে রাসেল। কেকেআরের সব ম্যাচেই এই দুইজনের থাকা বলতে গেলে নিশ্চিত।

ইয়ন মরগান তো দলটির অধিনায়ক হিসেবে আছেন; তিনি যেমন অটোমেটিক চয়েজ, তেমনি আন্দ্রে রাসেল অতীত পারফরম্যান্সের বিচারে তাকে বাদ দেবে না কেকেআরের টিম ম্যানেজমেন্ট।

বাকি দুইজন বিদেশির কোটায় সাকিব একাদশে জায়গা পাবেন তো? মরগান-রাসেল বাদেও কেকেআরে আছেন অস্ট্রেলিয়ান তারকা অলরাউন্ডার বেন কাটিং। তিনি ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংও বেশ পারদর্শী।

আছেন ক্যারিবীয় তারকা লেগস্পিনার সুনীল নারিন। কেকেআরের হয়ে লম্বা সময় ধরে খেলছেন তিনি। নারিনের পারফরম্যান্সে মুগ্ধ টিম ম্যানেজমেন্ট।

এ ছাড়া আছেন অস্ট্রেলিয়ান তারকা পেসার প্যাট কামিন্স ও নিউজিল্যান্ডের তারকা পেসার লকি ফার্গুসন। দুজনই প্রতিপক্ষের ব্যাটিং লাইনআপে ভয় ঢুকিয়ে দেয়ার জন্য যথেষ্ট। আছেন নিউজিল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান টম সেইফার্ড।

সাকিব-কার্টিং-নারিন-কামিন্স-ফার্গুসন-সেইফার্ড এই ছয়জনের মধ্য থেকে দুইজনকে বেছে নিলে সাকিব থাকবেন কিনা তা সময়ই বলে দেবে।

তবে কেকেআরের কোচের দায়িত্বে আছেন নিউজিল্যান্ডের সাবেক তারকা ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককুলাম। স্বদেশি হিসেবে লকি ফার্গুসন ও টিম সেইফার্ডের প্রতি ম্যাককুলামের দুর্বলতা থাকা অবাস্তব কিছু নয়।

তবে ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে মনে করেন, কলকাতার ব্যাটিং অর্ডারের তিন নম্বরে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানকে খেলানো উচিত। ‘সে ২০১৯ সালের বিশ্বকাপে তিন নম্বরে দুর্দান্ত ব্যাটিং করেছে। আট ম্যাচের মধ্যে সাতটিতেই ছিল পঞ্চাশ ছাড়ানো স্কোর- দুটি সেঞ্চুরি ও পাঁচটি হাফ সেঞ্চুরি। প্রায় ৮৭ গড়ে ৬০৬ রান তুলেছেন সাকিব।’

হার্শা ভোগলের মতো সাকিবকে খেলানোর পক্ষে ভারতের সাবেক তারকা ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার আকাশ চোপড়া। তার মতে, কলকাতার একাদশে মরগান, রাসেল ও কামিন্সের জায়গা নিশ্চিত হলেও, চার নম্বর বিদেশি হিসেবে কে খেলবেন, সেটা নিয়ে জোর লড়াই হবে সাকিব আর নারাইনের মধ্যে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর