chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৫২৩

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে একদিনে করোনায় আক্রান্ত হয়ে আরো ৫ জনের মৃত্যু হয়েছে।  এছাড়া গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৭৯১ জনের নমুনা পরীক্ষা করে করোনা আক্রান্ত হয়েছেন ৫২৩ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৪৪ হাজার ৯১ জন।

শনিবার (১০ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে তথ্য জানা গেছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মো. আসিফ খান জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৭৯১জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ৫২৩ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরী ৪২৯ জন এবং উপজেলায় ৯৪ জন।

জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৫৩ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৪৪ জনের নমুনা পরীক্ষা করে ৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫০৭ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৩৬ জনের নমুনা পরীক্ষা করে ১৩৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ২১৬ জনের নমুনা পরীক্ষা করে ৮৩ জনের ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮১৮ জনের নমুনা পরীক্ষা করে ১৬২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

এছাড়া, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২জনের নমুনা পরীক্ষা করে সবার নেগেটিভ আসে। তবে, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাব এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর