chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় একদিনে ৬ মৃত্যু, আক্রান্ত ৪৭৩

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে করোনায় মৃত্যু যেনো থামছেই না। একদিনে ৬ জনের মৃত্যু হয়েছে করোনায়।

এছাড়া গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৩৮৬ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৭৩ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৩৯০ জন এবং উপজেলায় ৮৩ জন।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

এ নিয়ে মোট আক্রান্ত ৪৩ হাজার ১৮৮ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪০৬ জন।

জানা গেছে. বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৪ জনের নমুনা পরীক্ষা করে ৭৯ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৬০ জনের নমুনা পরীক্ষায় ৮৮ জনের শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫২৩ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জনের ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৭৩ জনের নমুনা পরীক্ষা করে ১১৬ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ২০২ জনের নমুনা পরীক্ষা করে ৭৬ জনের ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩১৮ জনের নমুনা পরীক্ষা করে ৭০ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৩ জনের নমুনা পরীক্ষা করে ২০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) একটি নমুনা পরীক্ষা করে তার করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের দুইজনের নমুনা পরীক্ষা করে সবার নেগেটিভ আসে।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর