chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনায় সংগীতগুরু ইন্দ্রমোহন রাজবংশীর মৃত্যু 

ডেস্ক নিউজ: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে পর পারে চলে গেলেন একুশে পদকপ্রাপ্ত লোকগানের শিল্পী ও সংগীত গুরু ইন্দ্রমোহন রাজবংশী।

আজ (৭ এপ্রিল) বেলা ১১টার দিকে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের বরেণ্য এই সংগীতজ্ঞের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার পরিবার।

মৃত্যুর পর ইন্দ্রমোহন রাজবংশীর সৎকারের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছেন তার নিকট আত্মীয় শিপ্রা ঘোষ।

পারিবারিক সূত্রের জানা গেছে, গত বৃহস্পতিবার বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেইমসের উদ্বোধনী অনুষ্ঠানের মহড়া চলাকালীন সময়ে শারীরিক অসুস্থতা অনুভূত হলে শুরুতে ইন্দ্রমোহন রাজবংশীকে ঢাকার মহাখালীর মেট্রোপলিটন হাসপাতালে করোনা পরীক্ষা করানো হয় এবং ফলাফল পজিটিভ আসে।

এ ছাড়া বুকের সিটিস্ক্যান রিপোর্টে তাঁর ফুসফুসে ৮৫ শতাংশ ইনফেকশন ধরা পড়ে। এরপর ঢাকার আরেকটি হাসপাতালে ভর্তি করানো হয়।

পরিস্থিতির অবনতি হলে হাসপাতাল বদল করে দুদিন আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানো হয়। আজ বুধবার সকালে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

ইন্দ্রমোহন রাজবংশীর স্ত্রী দীপ্তি রাজবংশীও অসুস্থ বলে জানালেন তাঁর বোন শিপ্রা ঘোষ।

ইন্দ্রমোহন রাজবংশী ভাওয়াইয়া, ভাটিয়ালি, জারি, সারি, মুর্শিদিসহ বিভিন্ন ধরনের গান গাইতেন। তিনি সরকারি সংগীত কলেজে লোকসংগীত বিভাগের প্রধান হিসেবে কাজ করেছেন দীর্ঘদিন।

তিনি বাংলাদেশ লোকসংগীত পরিষদের প্রতিষ্ঠাতা। চলচ্চিত্র, বেতার ও টেলিভিশন অনেক গান গেয়েছেন তিনি। ১৯৬৭ সালে ‘চেনা–অচেনা’ চলচ্চিত্রের গান গাওয়ার মধ্য দিয়ে প্লেব্যাক শুরু করেন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর