chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মিরসরাইয়ে ছিনতাইকারীর কবলে ২ পণ্যবাহী গাড়ি

ডেস্ক নিউজ: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই অংশে একই স্থানে ছিনতাইকারীর কবলে পড়েছে দুটি পণ্যবাহী গাড়ি। অল্প সময়ের ব্যবধানে ছিনতাইয়ের ঘটনা দুটি ঘটে।

ছিনতাইকারীরা ধরালো অস্ত্রের মুখে গাড়ির চালক ও হেলপারদের জিম্মি করে তাদের সাথে থাকা নগদ টাকা, মোবাইল, গাড়ির দামি যন্ত্রাংশ ও মালামাল লুট করে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

আজ বৃহস্পতিবার (১ এপ্রিল) ভোর সাড়ে ৩টা থেকে পাঁচটার মধ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের খৈয়াছড়া ঝরনা রাস্তার মাথা নামক স্থানে পৃথক দুটি গাড়িতে ছিনতাইয়ের ঘটনাগুলো ঘটে। ছিনতাইকারীদের অস্ত্রের আঘাতে এক চালক ও একজন হেলপার আহত হয়েছেন বলে জানা যায়।

ভুক্তভোগী গাড়ির চালক মামুনের দেয়া তথ্য অনুযায়ী, তরমুজবাহী কাভার্ডভ্যান নিয়ে নোয়াখালি থেকে চট্টগ্রাম আসার পথে মিরসরাই উপজেলার খৈয়াছড়া ঝরনা রাস্তার মুখে এসে গাড়ির চাকা বিকল হয়ে গাড়ি বন্ধ হয়ে যায়।

সেখানে চাকা মেরামতের উদ্দেশ্যে অবস্থান করার সময় মোটরসাইকেল যোগে তিন যুবক ধারালো অস্ত্র নিয়ে তাদের জিম্মি করে নগদ ৩৬ হাজার টাকা, ১টি মোবাইল ফোন, গানশুনার একটি এফএম, গাড়ির কিছু যন্ত্রপাতি ও তার দুদিন আগে কেনা একটি নতুন লুঙ্গি নিয়ে যায়।

টাকা দিতে দেরি করায় ধারালো অস্ত্র দিয়ে চালককে আঘাত করে রক্তাক্ত করা হয়। পরে ছিনতাইকারীরাই রক্ত ঝরা বন্ধের জন্য হাতের গামছা দিয়ে বেঁধে দেয় ও মোবাইলের বিকাশ নাম্বারের জন্য চাপ সৃষ্টি করে। না দিলে আবারো পিঠে আঘাত করে তারা পালিয়ে যায়।

ভুক্তভোগী অপর গাড়ির চালক মো. মুজাফ্ফর বলেন, রাত সাড়ে তিনটার দিকে মিরসরাই উপজেলার খৈয়াছড়া ব্র্যাক অফিসের সামনে ছিনতাইকারীদের কবলে পড়েন।

তিনি বলেন মোটরসাইকেল আরোহী তিন যুবক অস্ত্রের মুখে জিম্মি করে তাদের কাছ থেকে নগদ ৩ হাজার ৩শ ১০ টাকা ও মোবাইল নিয়ে যায়।

টাকা কম থাকায় আরো টাকা বের করে দেয়ার জন্য চাপ দিতে থাকে। পরে হেলপার আলমগীরকে ধারালো অস্ত্র দিয়ে ডান হাতে গুরুতর জখম করে ও পিঠে রাম দায়ের হাতল দিয়ে মারাত্মক জখম করে তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

বৃহস্পতিবার সকালে খবর পেয়ে মিরসরাই থানার ওসির নির্দেশে এসআই বোরহান উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করে প্রাথমিক তথ্য সংগ্রহ করেন।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুজিবুর রহমান বলেন, ছিনতাকারীর কবলে পড়া ভুক্তভোগী দুই গাড়ির চালক হেলপারের সাথে কথা বলে বোঝা যায় পৃথক দুটি ঘটনা ঘটিয়েছে একই ছিনতাইকারীরা।

প্রাথমিক তথ্য সংগ্রহ করে এসব ছিনতাইকারীদের শনাক্ত করে তাদের গ্রেফতারের পাশাপাশি ছিনতাইকৃত মালামাল উদ্ধারে মিরসরাই থানার একটি টিম কাজ করছে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর