chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ক্যাচ মিসের মহড়ায় এবার টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ বাংলাদেশ

ডেস্ক নিউজ : সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৬৫ রানে হেরে ওডিআইয়ের পর এবার টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ।

অকল্যান্ডের ইডেন পার্কে বৃষ্টির বাঁধায় দেড় ঘন্টা পর খেলা শুরু হয়। যার ফলে ম্যাচের দৈর্ঘ্য কমে আসে ১০ ওভারে। প্রথমবারের মত পঞ্চপান্ডব বিহীন দল নিয়ে মাঠে নামে বাংলাদেশ। ইঞ্জুরিতে নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ দলের বাইরে থাকায় প্রথমবারের মত জাতীয় দলে অধিনায়কত্ব করেন লিটন দাস।

ম্যাচের শুরু থেকেই কিউই ব্যাটসম্যানরা চড়াও হতে শুরু করে বাংলাদেশি বোলারদের উপর। বারবার সুযোগ হাতছাড়া করে বাংলাদেশি ফিল্ডাররা ক্যাচ মিস করে। রুবেল, সৌম্য, মোসাদ্দেক, আফিফ ও শরিফুল প্রত্যেকেই ক্যাচ মিস করেন।

বারবার জীবন পেয়ে ১০ চার ও ৩ ছয়ে ২৯ বোলে ৭১ রান করে ফিন অ্যালেন। গাপটিল করেন ১৯ বলে ৪৪। ১০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৪১ রান করে নিউজিল্যান্ড।

জবাবে ব্যাট করতে নেমে অন্যান্য ম্যাচের মত ব্যর্থ ওপেনাররা। আগেরদিন দারুণ ইনিংস খেলেও এজ তিনি ফিরেছেন মাত্র ১০ বলে। এরপর মাঠে আসেন অভিষিক্ত অধিনায়ক লিটন দাস। অধিনায়কত্বের অভিষেকে গোল্ডেন ডাক নিয়ে মাঠ ছাড়েন তিনি।

দলে সুযোগ পেয়ে পুনরায় ব্যর্থ হয়েছেন নাজমুল হোসেন শান্ত। তার পথেই হেঁটেছেন নাঈম শেখ, আফিফ হোসেন, মোসাদ্দেক সৈকত ও মেহেদি হাসান। অর্থ্যাৎ ফিল্ডিংয়ের পর ব্যাটিংয়েও একেবারেই সাদামাটা ছিলো বাংলাদেশের পারফরম্যান্স।

কিউইদের হয়ে লেগ স্পিনার টড অ্যাসেল একাই শিকার করেন ৪ উইকেট। তিনি একাই ভেঙে দেন বাংলাদেশের কোমড়। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি বাংলাদেশ। ১০ ওভারের ম্যাচেও ৩ বল কম খেলে অল-আউট হয়ে যায় বাংলাদেশ।

ব্যাট হাতে ২৯ বলে ৭১ রান করে ম্যাচসেরা হয়েছেন ফিন অ্যালেন।

ইনি/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর