chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আইপিএলে দিল্লির নতুন অধিনায়কের নাম ঘোষণা

খেলা ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবার ইনজুরির কারণে নিয়মিত অধিনায়ক শ্রেয়াস আয়ারকে পাচ্ছে না দিল্লি ক্যাপিটালস। ফলে অধিনায়কত্বের গুরুভার বর্তমান সময়ের অন্যতম আলোচিত ক্রিকেটার রিশাভ পান্তের কাঁধে তুলে দিয়েছে দিল্লি কর্তৃপক্ষ।

ইংল্যান্ডের বিপক্ষে খেলতে গিয়ে কাঁধের ইনজুরিতে পড়েন আয়ার। যে কারণে আগেই বলা হয়েছিল, সম্ভবত আইপিএলের অর্ধেকই খেলতে পারছেন না আয়ার। এ কারণেই নতুন নেতা নির্বাচন করতে হয়েছে দিল্লিকে।

তবে, আইপিএলের অর্ধেক নয়, এবারের পুরো আসরই কাঁধের ইনজুরির কারণে খেলতে পারছেন না স্রেয়াশ আয়ার। যার ফলে পুরো আসরের জন্যই নতুন নেতা নির্বাচন করতে হয়েছে দিল্লিকে।

২০১৮ আইপিএলের মাঝপথে গৌতম গম্ভীরকে সরিয়ে তরুণ ক্রিকেটার স্রেয়াশ আয়ারকে অধিনায়ক নির্বাচন করে দিল্লি। তার অধীনে আরব আমিরাতে অনুষ্ঠিত গত আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করেছে দিল্লি। খেলেছে ফাইনালও। শেষ পর্যন্ত মুম্বাইর কাছে হেরে শিরোপা জেতা হয়নি তাদের।

২৩ বছর বয়সী সেই রিশাভ পান্তকেই শেষ পর্যন্ত অধিনায়ক হিসেবে বেছে নিলো দিল্লি ক্যাপিটালস। দায়িত্ব পাওয়ার পর পান্ত বলেন, দিল্লি হচ্ছে এমন একটি জায়গা, যেখান থেকে আমি বেড়ে উঠেছি। ৬ বছর আগে এখান থেকেই আমার আইপিএল যাত্রা শুরু হয়েছিল। এই দলটিকে একদিন নেতৃত্ব দেবো, এটা ছিল স্বপ্ন। আমি সব সময়ই এর জন্য আকাঙ্খিত ছিলাম। আজ আমার সেই স্বপ্ন সত্যি হয়ে এলো।

‘আমি নিজেকে খুব সম্মানিত বোধ করছি। আমি সত্যিই খুব আনন্দিত, বিশেষ করে আমাদের ফ্রাঞ্চাইজি মালিকদের প্রতি, যারা আমাকে অধিনায়ক হিসেবে চিন্তা করেছেন। এই দলটির রয়েছে দুর্দান্ত একটি কোচিং স্টাফ টিম। আর দলটি গঠন করা হয়েছে সিনিয়র ও জুনিয়রদের দারুণ কম্বিনেশনে।’

এমআই/চখ

এই বিভাগের আরও খবর