chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পুলিশের সঙ্গে সংঘর্ষ: শাহাদাতসহ বিএনপির ৫৭ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক: নগরীর কাজির দেউড়িতে মহানগর বিএনপির কার্যালয়ের সামনের সড়কে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনসহ দলের ৫৭ নেতাকর্মীর বিরুদ্ধে দুটি মামলা হয়েছে।

মঙ্গলবার (৩০ মার্চ) সকালে পুলিশ বাদি হয়ে কোতোয়ালী থানায় দুটি মামলা দায়ের করেছে সোমবারের সংঘর্ষের ঘটনায়।

পুলিশের দায়ের করা দুই মামলায় চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক  ডা. শাহাদাত ছাড়াও মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনিসহ দলের ৫৭ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

সোমবার (২৯ মার্চ) বিকালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির  কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নাসিমন ভবনের সামনের সড়কে সমাবেশের আয়োজন করে বিএনপি। এক পর্যায়ে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে পাঁচ পুলিশসহ ১৫ থেকে ২০ জন আহত হয়।

সোমবার বিকালে সমাবেশে যোগ দিতে আসা একটি মিছিল থেকে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে বলে জানা গেছে। এরপরই বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে শুরু করে। এ সময় পরপর আরও কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে। পরে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষ চলাকালে একটি মোটরসাইকেল ও দোকানের একটি টেবিলে আগুন ধরিয়ে দেওয়া হয়।

সংঘর্ষ ও অগ্নিসংযোগের ঘটনার পর পুলিশ বিএনপি কার্যালয়ে সাঁড়াশি অভিযানে গিয়ে ১৫ জনকে আটক করে । সোমবার বিকেল ৪টা থেকে বিপুল সংখ্যক পুলিশ নাসিমন ভবনে তল্লাশি চালিয়ে তাদের আটক করে। এরপর পাঁচলাইশ এলাকায় অভিযান চালিয়ে মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও তার পিএ মারুফ হোসেনকে আটক করে পুলিশ। এরপর ডা. শাহাদাতকে চকবাজার থানায় এক বিএনপি নেত্রীর করা মামলায় গ্রেফতার দেখানো হয়। তাকে এখন কোতোয়ালি থানায় করা মামলায় গ্রেফতার দেখানো হবে।

ইনি/চখ

এই বিভাগের আরও খবর