chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলাদেশের স্বাধীনতায় ভারত লাভবান হয়েছে বেশি: জাফরুল্লাহ

ডেস্ক নিউজ: বাংলাদেশের স্বাধীনতায় ভারত অনেক বেশি লাভবান হয়েছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও মুক্তিযুদ্ধের সংগঠক ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, ভারতের প্রতি আমরা কৃতজ্ঞ। কিন্তু বাংলাদেশের স্বাধীনতায় ভারত লাভবান হয়েছে অনেক বেশি। এখন ভারত থেকে মুক্ত হতে না পারলে বাংলাদেশ বিলীন হয়ে যাবে। আমরা ভারতকে অনুসরণ করব না। বিশ্ব আমাদের অনুসরণ করবে।

আজ সোমবার (২৯ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

‘কণ্ঠরােধ, হত্যা ও নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ ও সংহতি সভা’ শীর্ষক এই সভার আয়োজন করে এবি পার্টি।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘মোদি সাহেব বলেছেন, উনি মুক্তিযুদ্ধের সময় জেলে গিয়েছিলেন, কারণ কী। মুক্তিযোদ্ধাদের জন্য তো ভারতীয় নেতাকর্মীদের বিরোধিতা ছিল না বরং ইন্দিরা গান্ধীর নেতৃত্বে এক কোটি অসহায় বাঙালির সহায়তা ও কীভাবে দ্রুত যুদ্ধ শেষ করা যায় সেই পরিকল্পনা নেয়া হচ্ছিল। এ জন্য রুশ-ভারত চুক্তি হয়েছিল।’

‘এটার বিরোধিতা করেছিল হিন্দুসভা। সম্ভবত পাকিস্তানেরও কিছু অর্থ পেয়েছিল। সেই কারণেই তাকে জেলে যেতে হয়েছিল। মুক্তিযুদ্ধের জন্য নয়, মুক্তিযুদ্ধের বিরোধিতা করার জন্য জেলে যেতে হয়েছিল।’

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আমাদের ঘরে আটকে রাখা হলো। তিনজন মানুষের প্রাণ গেল। সরকারের গুলিতে এই পর্যন্ত ১৭ জন মানুষ মারা গেছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে একটি দল কুক্ষিগত করে রেখেছে। আজ মুক্তিযুদ্ধের বীরশ্রেষ্ঠদের সম্মান দেয়া হয় না। আহতরা সম্মান পায় না।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর