chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টিসিবির পণ্য নিতে দীর্ঘ লাইন

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম নগরীতে ক্রেতারা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকে টিসিবির পণ্য কিনতে দেখা গেছে। বাজারে ভোগ্যপণ্যের দাম অস্বাভাবিক বাড়ার কারণে কম দামে এসব পণ্য কিনছেন বলে জানিয়েছেন সাধারণ ক্রেতারা।

সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) গত ১৭ মার্চ থেকে দেশব্যাপী পণ্য বিক্রয়ে বিশেষ কার্যক্রম শুরু করেছে। এর অংশ হিসেবে গত রোববার (২১ মার্চ) থেকে তেল বিক্রির পরিমাণ দ্বিগুণ করার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

আগামী ১ এপ্রিল থেকে ছোলা বিক্রি করবে সংস্থাটি।
সংশ্লিষ্টরা জানিয়েছেন, ভোজ্যতেলসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখতে এখন থেকে পুরো রমজান মাসজুড়ে টিসিবির বিপণন কার্যক্রম অব্যাহত থাকবে।

টিসিবি জানায়, ট্রাক থেকে একজন ক্রেতা দিনে ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ৪ কেজি চিনি, ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি মসুর ডাল, ৯০ টাকা দরে ২ থেকে ৫ লিটার সয়াবিন তেল এবং ১৫ টাকা দরে পাঁচ কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

ট্রেনিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) চট্টগ্রামের আঞ্চলিক অফিস প্রধান জামাল উদ্দিন আহমেদ জানান, রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখতে চট্টগ্রামে আগামী ১ এপ্রিল থেকে টিসিবির খোলা ট্রাকের সংখ্যা আরো বাড়ানো হবে।

তিনি বলেন, চট্টগ্রাম নগরীর ২২টি পয়েন্টে ছুটির দিন ছাড়া প্রতিদিন ৭০০ কেজি চিনি, ডাল ৫০০ কেজি, ১ হাজার লিটার তেল, পেঁয়াজ ৫০০ কেজি বিক্রি করা হচ্ছে। ১ এপ্রিল থেকে ছোলা বিক্রি করা হবে। এক সপ্তাহ পর খেজুর বিক্রি করা হবে। এ ছাড়াও বিভিন্ন উপজেলায় ৮টি ট্রাকে পণ্য বিক্রি করছে টিসিবি।

এসএএস/এমআই/চখ

এই বিভাগের আরও খবর