chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পবিত্র শবে বরাত আজ

ডেস্ক নিউজ: পবিত্র শবেবরাত বা লাইলাতুল বরাত আজ। প্রতিবছর ধর্মপ্রাণ মুসলমানরা যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় শবেবরাতের রাতে মহান আল্লাহর রহমত কামনায় নফল ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে পবিত্র শবেবরাত পালন করেন।

এ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল রবিবার আলাদা বাণী দিয়েছেন।

শবে বরাতের ব্যাপারে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন: যখন মধ্য শাবানের রাত আসে, তখন তোমরা রাত জেগে নামাজ আদায় করবে আর দিনে রোজা রাখবে। কেন না, আল্লাহ সূর্যাস্তের পর দুনিয়ার আকাশে অবতরণ করে বলেন: আছে কি কোনো ক্ষমা প্রার্থনাকারী? আমি তাকে ক্ষমা করব। আছে কি কোনো রিযিক প্রার্থনাকারী? আমি রিযিক দান করব। আছে কি কোনো বিপদে নিপতিত ব্যক্তি? আমি তাকে সুস্থতা দান করব। এভাবে ফজরের ওয়াক্ত পর্যন্ত চলতে থাকে।

 

যথাযথ মর্যাদায় এবং ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে দেশে শবে বরাত উদযাপিত হবে। এ উপলক্ষে রাজধানীসহ দেশের প্রতিটি মসজিদে ওয়াজ মাহফিল, জিকির-আজকারের আয়োজন করা হয়েছে। বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। শবে বরাত উপলক্ষে মঙ্গলবার (৩০ মার্চ) সরকারি ছুটি থাকবে। অধিকাংশ সংবাদপত্র প্রকাশ বন্ধ থাকবে। এ রাতের তাৎপর্য তুলে ধরে রেডিও-টেলিভিশনে বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করা হবে। সংবাদপত্র প্রকাশ করবে বিশেষ ক্রোড়পত্র।

নচ/চখ

 

এই বিভাগের আরও খবর