chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পটিয়ায় সড়ক অবরোধ, গাড়ি চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক : হেফাজতের হরতালের সমর্থনে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করেছে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এ কারণে মহাসড়কটিতে গাড়ি চলাচল বন্ধ আছে।
রবিবার (২৮ মার্চ) সকাল থেকে পটিয়া উপজেলার খরনা এলাকায় সড়ক অবরোধ করে হেফাজতের কর্মীরা। এতে সাড়ে ১০টা থেকে মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ আছে।

চট্টগ্রাম পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) তারিক রহমান বলেন, হেফাজতের নেতাকর্মীদের অনেকের হাতে লাঠি রয়েছে। তারা মাইকে বিভিন্ন স্লোগান দিচ্ছে। এছাড়া পটিয়া ডাকবাংলোর সামনেও সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে হেফাজত নেতাকর্মীরা।

হেফাজতের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামবাদী বলেন, শান্তিপূর্ণভাবে সারাদেশে হরতাল চলছে। চট্টগ্রাম-কক্সবাজার সড়কসহ বেশ কয়েকটি সড়কে গাড়ি চলাচল বন্ধ রয়েছে। এছাড়া চট্টগ্রাম রাঙামাটি সড়কেও যানচলাচল বন্ধ রয়েছে বলে দাবি করেন তিনি। হরতালের সমর্থনে মিছিল ফটিকছড়িতে হয়েছে বলেও জানান তিনি।

শুক্রবার (২৬ মার্চ) বিকেল থেকে বন্ধ রয়েছে হাটহাজারী-খাগড়াছড়ি সড়ক। হাটহাজারী মাদরাসার সামনে ইটের দেয়াল তুলে সড়ক অবরোধ করে রেখেছেন মাদরাসাছাত্ররা।

বাংলাদেশে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে বায়তুল মোকাররম, হাটহাজারীসহ সারা দেশে হেফাজতের আন্দোলনরতদের ওপর হামলা ও ৪ জন নিহত হওয়ার প্রতিবাদে ২৮ মার্চ সকাল-সন্ধ্যা হরতাল ডাকে হেফাজত ইসলাম। একই ঘটনায় শনিবার (২৭ মার্চ) সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করে সংগঠনটি।
হেফাজতের হরতালে আনুষ্ঠানিকভাবে সমর্থন না দিলেও তা যৌক্তিক বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর