chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আগামী ৩দিন বৃষ্টির সম্ভাবনা

ডেস্ক নিউজ: সারাদেশে দুই তিন দিনের মধ্যে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শনিবার (২৭ মার্চ) সন্ধা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

পূর্বাভাসে বলা হয়, সারাদেশের আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ ছাড়া আগামী তিন দিনের মধ্যে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির প্রবণতা রয়েছে এবং তাপমাত্রা হ্রাস পেতে পারে। তার পরের ৫ দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

 

পূর্বাভাসে আরও বলা হয়, ঢাকা, মাদারীপুর, গোপালগঞ্জ, সিলেট, রাজশাহী, পাবনা, খুলনা, বাগেরহাট, যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ চট্টগ্রাম ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

 

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে বলেও উল্লেখ করা হয় পূর্বাভাসে।

 

শনিবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয় সীতাকুণ্ড ও রাঙ্গামাটিতে ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এ ছাড়া ঢাকায় রেকর্ড হয়েছে ৩৬.৭, মাদারীপুরে ৩৬.৩, গোপালগঞ্জে ৩৬.৭, চট্টগ্রামে ৩৭.৫, সন্দ্বীপে ৩৬.৮, কুমিল্লায় ৩৬.১, চাঁদপুরে ৩৬.৮, মাইজদীকোর্টে ৩৭, হাতিয়ায় ৩৬.৫, কক্সবাজারে ৩৮, কুতুবদিয়ায় ৩৬, সিলেটে ৩৬.৬, রাজশাহীতে ৩৬.৬, ঈশ্বরদীতে ৩৬.৮, খুলনায় ৩৭, মংলায় ৩৮, যশোরে ৩৬, কুমারখালীতে ৩৬.৫, বরিশালে ৩৬.৬, পটুয়াখালীতে ৩৭, খেপুপাড়ায় ৩৭.৫ ও ভোলায় ৩৬.৯ ডিগ্রি সেলসিয়াস।

নচ/চখ

এই বিভাগের আরও খবর