chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চলতি বছর ভারত সফরে যাচ্ছে পাকিস্তান!

ডেস্ক নিউজ: ক্রিকেটে ভারত-পাকিস্তান ম্যাচকে বলা হয়য় সবচেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচ।  দ্বিপক্ষীয় সিরিজেও প্রতিটি বলে তৈরি হয় শ্বাসরুদ্ধকর পরিস্থিতি।  অবশেষে ক্রিকেটপ্রেমীদের সেই অপেক্ষার প্রহর ঘুচতে চলেছে।  আর তা ঘটতে পারে এ বছরেই।

সীমান্ত সমস্যার কারণে প্রতিবেশী দুই দেশ ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপক্ষীয় সিরিজ বন্ধ রয়েছে।  বিশ্বকাপ ও এশিয়া কাপ ছাড়া কোনোপ্রকার দ্বিপাক্ষিক সিরিজে মাঠে নামেনি ভারত-পাকিস্তান।

পাকিস্তানের প্রথম সারির দৈনিক ‘জাঙ’ দাবি করেছে, দ্বিপক্ষীয় সিরিজ নিয়ে ইতোমধ্যে আলোচনায় এগিয়েছে দুই দেশের ক্রিকেট বোর্ড।  পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড) ও বিসিসিআইয়ের (ভারতীয় ক্রিকেট বোর্ড) মধ্যে সম্পর্কোন্নয়ন ঘটলে এ বছরই ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজ খেলবে বিরাট কোহলির দল।

এ বিষয়ে পিসিবির এক কর্মকর্তা জানিয়েছেন, ভারত ও পাকিস্তানের মধ্যে একটি  দ্বিপক্ষীয় সিরিজ করার আলোচনা চলছে। পিসিবিকে ভারত সফরের জন্য প্রস্তুত থাকার নির্দেশনা দিয়েছে পাকিস্তান সরকার। আলোচনা আলোর মুখ দেখলে এ বছরের শেষ দিকে সিরিজটি মাঠে গড়াতে পারে।  ভারতের মাটিতে তিনটি ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাবে পাকিস্তান।

দ্বিপক্ষীয় সিরিজ না হওয়ার বিষয়ে দুই দেশের ক্রিকেট সংশ্লিষ্ট কর্মকর্তারা পরস্পরকে দায়ী করে আসছেন বহুদিন ধরে।

গত বছরের শেষ দিকে সিরিজ বন্ধের জন্য ভারত সরকারকেই দায়ী করে বক্তব্য দিয়েছিলো পিসিবি।

প্রসঙ্গত ২০১২-১৩ সালে সবশেষ ভারত সফরে গিয়েছিল পাকিস্তান।  সেই সফরে দুটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হয়।  টি-টোয়েন্টি সিরিজ ১-১ সমতায় শেষ হলেও ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতে নেয় ভারত।

ইনি/চখ

এই বিভাগের আরও খবর