chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কিছু ব্যক্তি টাকায় কেনা সার্টিফিকেটে আজ মুক্তিযোদ্ধা: হুইপ

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী বলেছেন, জিয়া জীবিত থাকা অবস্থাই কোন দিন স্বাধীনতার ঘোষক দাবি করেনি। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু’র পক্ষে সেই দিন চট্টগ্রাম বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করেছিলেন মাত্র। 

জিয়াকে স্বাধীনতার মিথ্যা ঘোষক প্রতিষ্ঠিত করতে স্বাধীনতার ৫০ বছর সুর্বণজয়ন্তী পালন করছে বিএনপি জামাত।

তিনি আজ বুধবার (২৪ মার্চ) স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে পটিয়া পৌরসভা আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, চিত্রাংষ্কন ও নির্ধারিত বক্তৃতা প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় মুক্তিযোদ্ধাদের উদ্দ্যেশ্য করে তিনি বলেন, কিছু মুক্তিযোদ্ধা টাকার বিনিময়ে ভুয়া মুক্তিযোদ্ধা সার্টিফিকেট নিয়ে আজ মুক্তিযোদ্ধা সেজেছেন। সরকার যাচাই-বাছাই করে ভুয়া মুক্তিযোদ্ধা সনদ বাতিল করে প্রকৃত মুক্তিযোদ্ধাদের আরো সম্মানী ভাতা বৃদ্ধি করা হবে।

বক্তব্যে তিনি নতুন প্রজন্মে’র কাছে মুক্তিযুদ্ধে’র সঠিক ইতিহাস তুলে ধরার জন্য মুক্তিযোদ্ধাসহ সকল রাজনীতিবিদদের প্রতি আহবান জানান।

পটিয়া পৌরসভার মেয়র মো: আইয়ুব বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর বীর মুক্তিযোদ্ধা আবু জাফর চৌধুরী, শিক্ষাবিদ প্রফেসর আবদুল আলীম, লেখক ও সাংবাদিক মুহাম্মদ শামসুল হক।

পৌরসভা ৪নং ওয়ার্ড কাউন্সিলর গোফরান রানা’র সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পৌরসভা আওয়ামী লীগ সভাপতি আলমগীর আলম, কাউন্সিলর ইঞ্জিনিয়ার রূপক কুমার সেন, শফিউল আলম, কামাল উদ্দিন বেলাল, গিয়াস উদ্দিন আজাদ, সরোয়ার কামাল, মোসলেম উদ্দিন রাজীব, জসিম উদ্দিন, মহিলা কাউন্সিলর বুলবুল আকতার, ইয়াছমিন আকতার চৌধুরী, ফেরদৌস বেগম।

এসময় পৌর সচিব নেজামূল হক, প্রকৌশলী খন্দকার মিজানুর রহমানসহ পৌরকর্মকর্তাগন উপস্থিত ছিলেন। পরে মুক্তিযোদ্ধাদের সম্মাননা ক্রেস্ট ও সম্মানী প্রদানসহ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর