chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বালুখালীতে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী

ডেস্ক নিউজ : উখিয়ার বালুখালীতে ভয়াবহ অগ্নিকাণ্ডের শিকার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি।

বুধবার (২৪ মার্চ) হেলিকপ্টারে করে বালুখালীতে পৌঁছাবেন তিনি। এরপর পুড়ে যাওয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন।

সোমবার (২২) মার্চ বিকাল ৪টার দিকে উখিয়ার বালুখালী ৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডেরর সূত্রপাত হয়। এতে নিঃস্ব হয়েছে প্রায় ৪৫ হাজার রোহিঙ্গা।

প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডে ১১ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। এ ঘটনায় প্রায় আহত হয়েছে সাড়ে পাঁচশ এবং ৪০০ জনের মতো নিখোঁজ রয়েছেন বলে তথ্য দিয়েছে আইএসসিজি।

দুর্ঘটনার তদন্তে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারকে প্রধান করে ৭ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

বর্তমানে এদের গৃহ হারিয়ে অধিকাংশই তাঁবু খাটিয়ে এবং অনেকেই খোলা আকাশের নিচে বাস করছে।

মঙ্গলবার (২৩ মার্চ) সন্ধ্যায় দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মহসিন জানান, ইতোমধ্যেই ৩৮০০ রোহিঙ্গা পরিবারকে বিভিন্ন জায়গায় আশ্রয় দেওয়া হয়েছে। বিশ্ব খাদ্য কর্মসূচি ও রেডক্রিসেন্টসহ সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থা গতকাল দুপুর থেকে রোহিঙ্গাদের খাদ্য সহায়তা দিচ্ছে।

তিনি আরো জানান, অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে সাত সদস্যের কমিটি কাজ শুরু করেছে। তিন দিনের মধ্যেই তারা রিপোর্ট জমা দেবে। ত্রাণ মন্ত্রণালয় জরুরি সহায়তা হিসেবে ১০ লাখ টাকা ও ৫০ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে বলে জানান তিনি।

ইনি/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর