chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে মুক্তিযুদ্ধের টেলিফিল্ম “সমসাময়িক”

বিনোদন ডেস্ক : বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র হতে আগামী ২৬ মার্চ রাত ১১টায় প্রচারিত হতে যাচ্ছে টেলিফিল্ম “সমসাময়িক”।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধে চট্টগ্রামে ঘটে যাওয়া একটি সত্য ঘটনা অবলম্বন করে লেখক রিয়াদ বিন মাহবুব ৭১ সেই ঐতিহাসিক ঘটনা দৃশ্যপট তুলে ধরেছেন এ টেলিফিল্মে।

গল্পে দেখা যায় হারুন, কফিলও মাকসুদ একত্রে ৭১ সালে চট্টগ্রামে গেরিলা যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন। হারুন ছিলেন একটা বেইজের কমান্ডার আর মাকসুদ সদস্য। তাদের গেরিলা যুদ্ধে ঘটে যাওয়া অপারেশন গুলো নিয়ে একটি চলচ্চিত্র বানাতে চায় একজন তরুণ নির্মাতা।

ইন্টারভিউ নিতে গিয়ে দেখে মাকসুদ সাহেব ১৯৭১ সালে আটকে আছে। কমান্ডার হারুন সাহেবের নির্দেশ নিয়ে এখনও তার সব কাজ করতে হয়। নির্মাতা ইফতেখার এটি অনুসন্ধান করতে গিয়ে দেখে, ১৯৭১ সালে অপারেশন আইস ফ্যক্টরীতে মারা যায় আজাদ, এর কিছুটা দায় মাকসুদ নিজের উপর দেয়, এরপর থেকে মাকসুদ মনে করে কমান্ডারের আদেশ অমান্য করা যাবে না।

তাই কমান্ডার অসুস্থ হয়ে গেলে মাকসুদ ইন্টারভিউ দিতে চায় না। পরে হাসপাতালের বেন্চিতে অপেক্ষা করতে থাকে, মকসুদ এবং ইফতেখার,যদি কমান্ডারের সেন্স ফিরে আসে। কমান্ডার যদি অনুমতি দেয় তাহলে মাকসুদ তার ভেতর পুষে থাকা অপারেশনের ঘটনা বলবে। এভাবেই গল্পের কাহিনি বিন্নাসিত হয়।

রুমানা শারমিন এর অনুষ্ঠান তত্বাবধানে এবং নিতাই কুমার ভট্টাচার্য্য এর সার্বিক তত্বাবধানে টেলিফিল্মটির প্রযোজনা করেছেন অরিন্দম মুখার্জি বিংকু।

এতে বিবিন্ন চরিত্রে অভিনয় করেছেন- সুশোভন চৌধিরী, মো: ফোরকান, মোর্শেদুল ইসলাম, শিমলী, মো: মিসাইল রফিক, সুনিল ধর চৌধুরী, ক্যামেরা : হাসিবুল ইসলাম আশা করি টেলিফিল্মটি দর্শকদের কাছে ব্যাপক সাড়া পাবে।

এএমএস/চখ

এই বিভাগের আরও খবর