chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাংবাদিকতাকে ঢাল বানিয়ে ইয়াবা পাচারের চেষ্টা রুখে দিল র‌্যাব

নিজস্ব প্রতিবেদক: প্রশাসনের চোখ ফাঁকি দিতে সাংবাদিকতাকে ঢাল বানিয়ে কক্সবাজার থেকে ইয়াবা কিনে চট্টগ্রাম শহরে পাচারের চেষ্টা করেও ব্যর্থ হয়েছে কতিপয় দুই সাংবাদিক।

আনোয়ারায় বরুমছড়া এলাকায় বিশেষ চেক পোস্ট বসিয়ে ১৭ হাজার ৬শ ৪৫ পিস ইয়াবাসহ এ দুজনকে আটক করে র‌্যাপিড অ্যকশন ব্যাটিলিয়ন (র‌্যাব)।

গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানিয়েছে, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে জানা যায়, কতিপয় মাদক ব্যবসায়ী মোটরসাইকেল যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার থেকে আনোয়ারা রোড ব্যবহার করে চট্টগ্রামের দিকে আসছে।

এমন তথ্যের ভিত্তিতে রবিবার (২১ মার্চ) র‌্যাবের একটি আভিযানিক দল আনোয়ারার বরুমছড়া এলাকায় বিশেষ চেকপোস্ট স্থাপন করে। দুপুর সাড়ে ১১টার সময় একটি মোটরসাইকেলে থাকা দুই আরোহীর গতিবিধি সন্দেহজনক হলে তাদেরকে বাইক থামিয়ে তল্লাশি করা হয়।

মোটরসাইকেলের তেলের ট্যাংকির ভেতর বিশেষ কায়দায় লুকানো প্রায় ৫৪ লাখ টাকা মূল্যের ১৭ হাজার ৬শ ৪৫ পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত মোটরসাইকেলটি (চট্ট-মেট্রো-ল-১৪-২৯৪০) জব্দ করা হয় এবং দুজনকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- টেকনাফ উপজেলার মো. কাইয়ুম শরীফের ছেলে মো. শহিদুল ইসলাম (২৮) ও একই উপজেলার মো. আমিনের ছেলে কবির আহাম্মেদ (৩১)।

তথ্যটি নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সহকারি পরিচালক (মিডিয়া) নুরুল আবছার। তিনি বলেন, আটকের পর প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের সময় দুজনই নিজেদের সাংবাদিক পরিচয় দেন এবং দুটি সাংবাদিকতার আইডি কার্ড প্রদর্শন করেন।

কার্ডগুলোর একটি টেকনাফ প্রতিদিন এবং অন্যটি নাফ টেলিভিশন এর। মূলত প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ইয়াবা পাচার নিরাপদ করতে তারা দুজনই সাংবাদিকতাকে ঢাল হিসেবে ব্যবহার করেছেন।

দুজনের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উদ্ধারকৃত ইয়াবা ও জব্দ মোটর সাইকেলসহ দুজনকে আনোয়ারা থানায় হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর