chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গবন্ধুর জ‌ন্মেই লুকা‌য়িত ছিল স্বাধীনতার বীজমন্ত্র: ছালাম

ডেস্ক নিউজ: চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপ‌ক্ষের সা‌বেক চেয়ারম‌্যান ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লী‌গের কোষাধ‌্যক্ষ আবদুচ ছালাম ব‌লেছেন, জা‌তির পিতার জন্ম‌দিন বাঙা‌লি জা‌তির জন‌্য অত‌্যন্ত আন‌ন্দের এক‌টি দিন।

‘১৯২০ সা‌লের ১৭মার্চ এই মহা‌শিশুর জন্ম হ‌য়ে‌ছিল ব‌লেই আমরা এক‌টি পতাকা, এক‌টি মান‌চিত্র ও এক‌টি স্বাধীন ভূখণ্ড পে‌য়ে‌ছি। পরাধীনতা, শোষণ ও দুঃশাস‌নের পাষান ছিন্ন ক‌রতে এ‌দেশে বহুভা‌বে বহু বি‌দ্রোহ, বহু বিপ্লব সংঘ‌টিত হ‌য়ে‌ছে।’

বুধবার (১৭ মার্চ) জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মোহরা ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এক‌টি জাতীয়তাবা‌দী ঐক‌্য হ‌য়ে ও‌ঠে‌নি ব‌লে বিপ্ল‌বের চূড়ান্ত ফল আমরা জা‌তি হি‌সে‌বে পাই‌নি। এই সেই মহা‌শিশু যার ম‌ধ্যে লুকা‌য়িত ছিল জাতীয়তাবা‌দী ঐ‌ক্যের মন্ত্র। মানু‌ষের প্রতি আকাশসম মমতা ও ভালবাসা, স্ব‌দে‌শের প্রতি অবিচল প্রেম, লক্ষ‌্য পূর‌ণে অদম‌্য মান‌সিকতায় যি‌নি বাংলার আপামর জন‌গোষ্ঠী‌কে আপন ক‌রে নি‌য়ে‌ছি‌লেন, সারা বাঙা‌লি জা‌তির আপন হ‌য়ে ও‌ঠে‌ছি‌লেন, বাংলার ছাত্র যুব জনতা তাঁ‌কে বঙ্গবন্ধু উপা‌ধিতে ভূ‌ষিত ক‌রে‌ছি‌লেন।

‘বাংলা ও বাঙা‌লির কথা বল‌তে গি‌য়ে, বাংলার মানু‌ষের অ‌ধিকার আদা‌য়ের সংগ্রাম কর‌তে গি‌য়ে তি‌নি তাঁর যৌব‌নের মূল‌্যবান সম‌য়ের অ‌ধিকাংশ সময় কারাগা‌রে কা‌টি‌য়ে‌ছেন। সারা দে‌শের প্রত‌্যন্ত অঞ্চ‌লে ঘু‌রে দীর্ঘ লড়াই সংগ্রা‌মের মধ‌্য দি‌য়ে বাঙা‌লি জাতীয়তাবা‌দের এক‌টি সুতায় গ্রথিত ক‌রে মু‌ক্তির মোহনায় নি‌য়ে এ‌সে‌ছি‌লেন।’

তিনি আরও বলেন, ঐ‌তিহা‌সিক ৭ মা‌র্চের এক‌টি ভাষ‌ণে তি‌নি বাঙা‌লি জা‌তি‌কে স্বাধীনতা ও মু‌ক্তির প্রশ্নে সশস্ত্র লড়াকু বীর যোদ্ধায় প‌রিণত ক‌রে‌ছি‌লেন। আর জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগানে উদ্দীপ্ত মহান মু‌ক্তিযোদ্ধা‌দের ত‌্যাগ ও বীরত্বপূর্ণ অবদা‌নে আমরা স্বাধীন বাংলা‌দেশ পে‌য়ে‌ছি।

এস এম আনোয়ার মির্জার সভাপ‌তি‌ত্বে অনু‌ষ্ঠিত আ‌লোচনা সভায় প্রধান বক্তা ছি‌লেন ৫নং মোহরা ওয়া‌র্ডের কাউ‌ন্সিলর কাজী নুরুল আমিন মামুন
হানিফ খান ও জাফর আহমেদ এর সঞ্চালনায় অন‌্যদের ম‌ধ্যে বক্তব্য রাখেন মোহরা ওয়ার্ড আওয়ামী লীগের সি‌নিয়র সদস্য মোহাম্মদ ফারুক, আহমেদুর রহমান, হাজী তাহের, নুরুল ইসলাম, হাসান মুরাদ চৌধুরী, জাহাঙ্গীর আলম চৌধুরী, আবুল হাশেম, সেকান্দর চৌধুরী, সোলেমান চৌধুরী, অলিদ চৌধুরী, এসকান্দর আলী, আবুল কাশেম, শেখ আহমদ প্রমুখ।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর