chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ঢামেকের করোনা ওয়ার্ডে অগ্নিকাণ্ড, নিহত ৩

ডেস্ক নিউজ: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডের আইসিইউতে অগ্নিকাণ্ডের পর স্থানান্তরিত তিন রোগীর মৃত্যু হয়েছে।

বুধবার (১৭ মার্চ)হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় সকাল ৮টার দিকে আগুনের সূত্রপাত ঘটে। ফায়ার সার্ভিসের কর্মীরা সাড়ে ৯টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে।

তৃতীয় তলায় আগুন লাগার পর আইসিইউ ওয়ার্ড থেকে ১৪ জন রোগীকে অন্য আইসিইউতে স্থানান্তর করা হয়েছিলো। তাদের মধ্যে তিনজন পরে মারা গেছেন।

তবে মৃত তিনজনের পরিচয় তাৎক্ষণিকভাবে গণমাধ্যমে জানাতে পারেননি পুলিশ পরিদর্শক বাচ্চু মিয়া।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক গণমাধ্যমকে জানান, ১৪টি আইসিইউ কক্ষে ১৪ জন রোগী ছিলেন; তাদের সবার অবস্থাই সঙ্কটাপন্ন ছিল।

“তারা ভেন্টিলেটশনে ছিলেন। আগুন লাগার পরপরই দ্রুত তাদের পুরাতন ভবনের আইসিইউ ও বার্ন ইউনিটের এইচডিইউতে সরিয়ে নেওয়া হয়। যে তিনজন মারা গেছেন, তারা এমনিতেই ক্রিটিক্যাল অবস্থায় ছিলেন, আগুনে কেউ দগ্ধ হননি।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা কামরুল হাসান জানান, আগুন লাগার খবর পেয়ে তাদের পাঁচটি ইউনিট দ্রুত সেখানে যায়। আগুন পুরোপুরি নেভাতে দেড় ঘণ্টা লেগে যায়। ততক্ষণে আইসিইউ ওয়ার্ডের ব্যাপক ক্ষতি হয়।

দশতলা ভবনের তৃতীয় তলার ওই আইসিইউ ওয়ার্ল্ডটি ছিল করোনা রোগীদের জন্য। একজন রোগী আটকা পড়েছিল। ফায়ার সার্ভিস তাকে উদ্ধার করে সরিয়ে নেয়।

আগুনে ওই ওয়ার্ডের সবগুলো আইসিইউ মেশিন ক্ষতিগ্রস্ত হয়েছে জানিয়ে ঢাকা মেডিকেলের পরিচালক নাজমুল হক বলেন, “বৈদ্যুতিক গোলযোগের কারণে কোনো একটি আইসিইউ মেশিন থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।”

ইনি/চখ

এই বিভাগের আরও খবর