chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কর্নেল কে এম আজাদ র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক

ডেস্ক নিউজ: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) এর অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন কর্নেল কে এম আজাদ। তিনি গত ৯ মার্চ সেনাবাহিনী থেকে প্রেষণে র‌্যাব ফোর্সে যোগদান করেন।

তিনি কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ারের স্থলাভিষিক্ত হলেন। এর আগে ২০১৯ সালের ২৯ জুন থেকে র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার।

মঙ্গলবার (১৬ মার্চ) র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কর্নেল কেএম আজাদ মঙ্গলবার থেকে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) পদের দায়িত্বভার গ্রহণ করলেন।

কারওয়ান বাজারের র‌্যাব মিডিয়া সেন্টারে নবনিযুক্ত র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) কর্নেল কেএম আজাদ বলেন, এলিট ফোর্স র‌্যাবের স্লোগান হচ্ছে বাংলাদেশ আমার অহংকার। আমাদের শপথ হচ্ছে দক্ষতা দিয়ে র‌্যাবের সম্মান উঁচু স্থানে রাখা।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কর্নেল কে এম আজাদ ৩২তম বিএমএ লং কোর্সের সাথে বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক কোরে কমিশন লাভ করেন। তিনি সেনাবাহিনীর বিভিন্ন ইউনিট ও সংস্থার গুরুত্বপূর্ণ পদে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন।

তিনি ‘কর্নেল’ পদবীতে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টার (বীর) এর ব্যাটালিয়নের কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি একটি পদাতিক ব্যাটালিয়নের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন ছাড়াও সেনাসদর এর সামরিক গোয়েন্দা পরিদপ্তরের স্টাফ অফিসার, স্কুল অব ইনফ্যান্ট্রি অ্যান্ড ট্যাকটিকস এর প্রশিক্ষক হিসেবে নিযুক্ত ছিলেন।

বাংলাদেশ সেনাবাহিনীর একজন চৌকস অফিসার হিসেবে তিনি জাতিসংঘ শান্তিরক্ষী মিশন কঙ্গোতে মিলিটারী অবজারভার এবং জাতিসংঘ শান্তিরক্ষী মিশন আইভেরিকোষ্ট, ব্যানবাট-৩ এ কর্মরত ছিলেন। চাকুরির ধারাবাহিকতায় তিনি ২০১৯ সালের ২৫ আগস্ট কর্নেল পদে পদোন্নতি প্রাপ্ত হন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর