chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

গাড়ির স্পেয়ার চাকায় ৯০ লাখ টাকার ইয়াবা!

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে প্রায় প্রতিদিনই আটক হচ্ছে ইয়াবার চালান। অনুসন্ধানে বেরিয়ে আসছে পাচারের নানা কৌশল। তাতেও থেমে নেই পাচার। নিত্য নতুন চমকপ্রদ কৌশল ও প্রযুক্তি ব্যবহার করে ইয়াবা আসছে কক্সবাজার থেকে চট্টগ্রাম। তবে প্রশাসনও বসে নেই।

সোমবার (১৫ মার্চ) রাত ১২টার সময় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া পৌরসদর মহাসড়কে ইন্দ্রপুল এলাকায় র‌্যাবের অভিযানে ধরা পড়েছে ইয়াবার আরো একটি বড় চালান।

প্রশাসনের চোখ ফাঁকি দিতে পিকআপ ভ্যানের স্পেয়ার চাকায় সু-কৌশলে লুকিয়ে ৩০ হাজার একশ পিস ইয়াবা পাচারের চেষ্টা করছিলেন ২ মাদক কারবারি। তবে তাদের প্রচেষ্ঠা ব্যর্থ করে দেন র‌্যাপিড অ্যকশন ব্যাটেলিয়ন র‌্যাব সদস্যরা।

গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রায় ৯০ লাখ ৩০ হাজার টাকা মূল্যবান ইয়াবার চালানসহ দুজনকে আটক করে র‌্যাব। পিকআপ ভ্যানটিও জব্দ করা হয়েছে।

আটককৃতরা হলেন, কক্সবাজার জেলার টেকনাফের কুতুপালং এলাকার বেলালের ছেলে মোঃ নুরুল আলম (২৫) ও উখিয়ার রাজাপালং ইউনিয়নের নুরুল ইসলামের ছেলে মোঃ কায়সার উদ্দীন (২১)।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, পিকআপে করে কক্সবাজার থেকে চট্টগ্রামে ইয়াবার চালান আসছে এমন খবর পেয়ে রাত ১২টায় অভিযানে যায় র‌্যাবের একটি চৌকস টিম।

এ সময় একটি পিকআপকে থামার সংকেত দিলে চালক-হেলপার পালানোর চেষ্টা করে। এক পর্যায়ে তাদের ধাওয়া করে আটক করা হয়।

পরে পিকআপের ভেতরে থাকা একটি অতিরিক্ত চাকার ভেতর থেকে ৩০ হাজার ১শ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। আটককৃতদের পটিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর