chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দল ঘোষণা না করার আগেই নিজেকে বিজেপির প্রার্থী ঘোষণা শ্রাবন্তীর

ডেস্ক নিউজ: অঞ্জনা বসু, পায়েল সরকার, হিরণ চ্যাটার্জি ও যশ দাশগুপ্তসহ ঝাঁকে ঝঁকে তারকারা বিজেপিতে যোগ দিচ্ছে। প্রত্যকের নাম দল থেকে ঘোষণা করা হয়েছে। তারপর তারা নিজেরা ঘোষণা করেন। কিন্ত অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি আগেই নিজেকে বিজেপির প্রার্থী ঘোষণা করলেন। এতেই শুরু চলছে তুমুল বির্তক।  

সোমবার (১৫ মার্চ) ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজারের একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এদিন পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুরের ময়নায় বিজেপি প্রার্থী অশোক দিন্দার সমর্থনে সভা করেন শ্রাবন্তী। বিজেপির হয়ে এটিই ছিল তার প্রথম সভা। সেখান থেকেই নিজের প্রার্থী হওয়ার কথা ঘোষণা করেন শ্রাবন্তী। তবে কোন কেন্দ্র থেকে প্রার্থী হবেন তা তিনি জানাননি। এজন্য জনগণের থেকে আগে থেকেই দোয়া চেয়েছেন তিনি।

সভায় শ্রাবন্তী বলেন, ‘এত দিন আমি অভিনয় করতাম। এখন আমার রাজনৈতিক জীবনে পথচলা শুরু হয়েছে। আমিও হয়তো খুব শীঘ্রই প্রার্থী হতে চলেছি। আপনাদের আশীর্বাদ চাইছি, আপনারা আশীর্বাদ করবেন।’ সেসময় বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে নিজের রাজনৈতিক অভিভাবক হিসেবে পাশে চেয়েছেন তিনি।

তবে প্রার্থী ঘোষণা নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। ধারণা করা হচ্ছে শ্রাবন্তী বেহালা-পশ্চিম থেকে প্রার্থী হতে পারেন। এরইমধ্যেই শ্রাবন্তী নিজের নাম ঘোষণা করায় দলের মধ্যে তাকে নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

বিজেপির এক নেতা বলেন, ‘শ্রাবন্তী প্রার্থী হতেই পারেন। তবে তিনি যেভাবে প্রকাশ্য জনসভায় নিজের নাম ঘোষণা করেছেন তা একেবারে অনুচিত। দল ঘোষণা করার আগে অন্য কেউ প্রার্থীর নাম বলতে পারেন না। এটা দলের নিয়ম বিরুদ্ধ কাজ।’

তবে শ্রাবন্তী প্রথম নয়, এর আগে বিজেপিতে প্রার্থী হওয়ার কথা বলেছিলেন পায়েল সরকার। তিনি বেহালা পূর্ব থেকে বিজেপির প্রার্থীও হয়েছেন।

উল্লেখ্য, ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা ভোট শুরু হবে আগামী ২৭ মার্চ থেকে। আট দফা ভোটের মাধ্যমে এটি শেষ হবে আগামী ২৯ এপ্রিল। আর ফলাফল ঘোষণা করা হবে ২ মে।

নচ/চখ

এই বিভাগের আরও খবর