chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আগ্রাবাদ সিজিএস কলোনিতে চলছে উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক : নগরীর আগ্রাবাদে সরকারি সিজিএস কলোনিতে অবৈধভাবে গড়ে ওঠা শতাধিক স্থাপনা উচ্ছেদে অভিযান চালাচ্ছে প্রশাসন।

সোমবার (১৫ মার্চ) সকাল সাড়ে ৯টায় মসজিদ কলোনি এলাকায় এই অভিযান শুরু হয়। অভিযান পরিচালনা করছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আগ্রাবাদ সিজিএস কলোনিতে চলছে উচ্ছেদ অভিযান
সিজিএস কলোনিতে উচ্ছেদ অভিযান

আবাসন অধিদপ্তর চট্টগ্রামের উপ-পরিচালক খিন ওয়ান নু বলেন, আগ্রাবাদ সিজিএস কলোনিতে অবৈধভাবে দখন করে গড়ে ওঠা ১০৬টি স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী বলেন, সোমবার সকাল থেকে শুরু হওয়া এই অভিযান চলবে বিকাল ৫টা পর্যন্ত।

অভিযানে সহযোগিতা করছে গ্যাস, বিদ্যুৎ, ফায়ার সার্ভিস, র‌্যাব, পুলিশ সদস্যরা।

গণপূর্ত বিভাগ সূত্রে জানা গেছে, সিজিএস (চট্টগ্রাম গভমেন্ট সার্ভিস) কলোনিতে প্রায় সবগুলো ভবনের নিচতলায় চারিদিকে অবৈধভাবে স্থাপনা তৈরি হয়েছে। অনেকে গ্যারেজ হিসেবেও এসব স্থাপনা ভাড়ায় দিয়েছেন। আবার অনেকে নিজের নামে বরাদ্দ নিয়ে এসব সরকারি বাসা ভাড়ায় লাগিয়েছেন। একইভাবে দোকান বসিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে আগ্রাবাস সরকারি কলোনি এসোসিয়েশনের বিরুদ্ধে। এসব অবৈধ দোকান ও বাসার বর্ধিত স্থাপনা উচ্ছেদ করছে সরকারি আবাসন পরিদপ্তর ও গণপূর্ত অধিদপ্তর।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর