chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সিরিজ অসমাপ্ত রেখে দেশে ফিরছে আয়ারল্যান্ড উলভস

ডেস্ক নিউজ: বাংলাদেশ ইমার্জিং টিম ও আয়ারক্যান্ড উলভস দলের আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজ চলছে। আজ (রবিবার) অনুষ্ঠিত হচ্ছে শেষ ওয়ানডে। এরপর ন্সূচি অনুযায়ী দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। কিন্তু  আয়ারল্যান্ড ‘এ’ দল সিরিজের শেষ ম্যাচ না খেলেই দেশে ফিরে যাচ্ছে। তাদের এই ফিরে যাওয়াতে রাজিও আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)।

দু দলের আন অফিসিয়াল এই সিরিজের সূচি অনুযায়ী ১৮ মার্চ শেষ টি-টোয়েন্টি হওয়ার করহা ছিলো এবং এরপর ১৯ তারিখ নির্ধারিত ছিলো তাদের দেশে ফেরার ফ্লাইট।

নতুন করে বিদেশ ফেরতদের জন্য ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হয়েছে। ১৯ মার্চ থেকে কার্যকর হচ্ছে এই নিয়ম। কোয়ারেন্টাইনের এই ঝামেলা এড়াতেই সিরিজের শেষ ম্যাচ না খেল;এই দেশে ফেরত যেতে চাচ্ছে আয়ারল্যান্ড এ দল। উদ্ভূত পরিস্থিতিতে আইরিশদের ছেড়ে দিতে রাজি হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন এইচপির চেয়ারম্যান নাঈমুর রহমান দূর্জয়।

আইরিশদের সুবিধার জন্য টি-টোয়েন্টি সূচিতেও পরিবর্তন আনা হয়েছে। একদিন এগিয়ে খেলা হবে প্রথম (একমাত্র) ম্যাচটি। পূর্বের সূচি অনুযায়ী বিসিবি এইচপির সঙ্গে আয়ারল্যান্ড ‘এ’ দলের দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি হওয়ার কথা ছিল ১৭ ও ১৮ মার্চ।

ফিরতি ফ্লাইটের নতুন সূচি এখনও হাতে পায়নি আয়ারল্যান্ড উলভস। ফ্লাইট ১৭ মার্চ মধ্যরাতে হলে ওই দিন সকালে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি খেলার প্রস্তাব দেওয়া হবে বলে জানায় বিসিবির একটি সূত্র। সেক্ষেত্রে টি-টোয়েন্টির দুটি ম্যাচ হওয়ার কিঞ্চিৎ সম্ভাবনা থাকছেই। দিনের ফ্লাইট হলে সিরিজ অসমাপ্ত রেখে বিদায় নেবে আইরিশরা।

ইনি/চখ

এই বিভাগের আরও খবর