chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চসিক কাউন্সিলরদের সংবর্ধনা অনুষ্ঠান স্থগিত

নিজস্ব প্রতিবেদক : পুলিশের আপত্তিতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নবনির্বাচিত ৫৫ কাউন্সিলরকে সংবর্ধনার অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। পুলিশ কর্তৃক প্রথমে অনুমতি দেওয়া হলেও পরে তা ফিরিয়ে নেওয়া হয় রাতে মৌখিক নির্দেশনার মাধ্যমে।

উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন উপস্থিত থাকার কথা ছিলো। তবে বর্তমান মেয়র রেজাউল করিম চৌধুরী সংবর্ধনা অনুষ্ঠানে অতিথির তালিকায় ছিলেন না। পুলিশ কর্তৃক আকস্মিক অনুষ্ঠিত স্থগিত করার ঘটনা নিয়ে শুরু হয়েছে ব্যাপক আলোচনা ।

শুক্রবার (১২ মার্চ) বিকেলে নগরীর পাঁচলাইশ থানার ষোলশহরে বিপ্লব উদ্যানে চসিকের ৪১ জন সাধারণ ও ১৪ জন সংরক্ষিত নারী কাউন্সিলরকে সংবর্ধনা দেওয়ার কথা ছিল। ‘শহীদ মাহফুজ স্মৃতি সংসদ’ নামে একটি সংগঠন এই সংবর্ধনার আয়োজন করেছিল, প্রতিষ্ঠাতাকাল থেকে যার সভাপতি হিসেবে দায়িত্বে আছেন আ জ ম নাছিরের অনুসারী যুবলীগ নেতা ওয়াহিদুল আলম শিমুল।

বিষয়টি নিয়ে ওয়াহিদুল আলম শিমুল গণমাধ্যমকে বলেন, ‘১৯৯৭ সালের ২৭ নভেম্বর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার আগমন ঠেকাতে গিয়ে সন্ত্রাসীদের হামলায় নিহত হয়েছিলেন ছাত্রলীগ নেতা মাহফুজ। ওই মামলায় যুদ্ধাপরাধী সালাহউদ্দিন কাদের চৌধুরীও অতিথি ছিলেন। আমরা শহীদ মাহফুজের নামে একটি সংগঠন করেছি এবং এর ব্যানারে প্রায় প্রতিমাসেই নানা কর্মসূচি আমরা করি।

এবার আমরা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নবনির্বাচিত কাউন্সিলরদের সংবর্ধনার আয়োজন করেছিলাম বিপ্লব উদ্যানে। প্রধান অতিথি করা হয়েছিল আমাদের সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন ভাইকে।’

‘পুলিশ প্রশাসনের কাছ থেকে আমরা অনুষ্ঠানের অনুমতি নিই। সংবর্ধনা উপলক্ষে মঞ্চ তৈরি, সাজসজ্জা, কাউন্সিলর ও অতিথিদের দাওয়াতপত্র পাঠানো সবকিছু শেষ হওয়ার পর গত (বৃহস্পতিবার) পুলিশের বেশ কয়েকজন কর্মকর্তা আমাকে ফোন করে অনুষ্ঠান বন্ধ রাখতে বলেন।

আমি কারণ জানতে চাইলে তারা কখনো উপরের নির্দেশ, আবার কখনো সিএমপি কমিশনার স্যারের নির্দেশ বা অনুরোধ- এমন কথা বলেছেন। যেহেতু পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, আমরা রাতে ফোন করে অতিথি ও কাউন্সিলরদের অনুষ্ঠান বাতিলের বিষয়টি জানিয়ে দিই’, বলেন ওয়াহিদুল আলম শিমুল।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া গণমাধ্যমকে বলেন, ‘বিপ্লব উদ্যানে এ ধরনের কোনো অনুষ্ঠান আয়োজনের কথা আমার জানা ছিল না।’

ইনি/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর