chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হাটহাজারীতে অবৈধ সেগুন কাঠসহ ২ পাচারকারী আটক

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের হাটহাজারী ফরেস্ট চেক স্টেশনের সাঁড়াশি অভিযানে প্রায় ১০ লক্ষাধিক টাকা মূল্যের অবৈধ সেগুন কাঠসহ ২ পাচারকারীকে আটক করা হয়েছে।

শুক্রবার (১২ মার্চ) দুপুরে চট্টগ্রাম উত্তন বন বিভাগীয় কর্মকর্তা মোজাম্মেল হক শাহ চৌধুরীর নির্দেশনায় হাটহাজারী স্টেশন কর্মকর্তা ফজলুল কাদের চৌধুরীর নেতৃত্বে এই বিশেষ অভিযান পরিচালিত হয়।

এসময় কাঠ পাচারে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়। আটককৃতরা হলেন- রহিম বাদশা (৩৯) ও মোহাম্মদ ফারুক (৩৭)।

স্টেশন কর্মকর্তা ফজলুল কাদের চৌধুরী জানান, ট্রাক বোঝাই অবৈধ কাঠ পাচারের গোপন সংবাদ পেয়ে সহকারী বন সংরক্ষক এজেডএম হাসানুর রহমান এবং হাটহাজারী রেঞ্জ কর্মকর্তা মো. ইসমাইল হোসেনের তত্ত্বাবধানে বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে হাটহাজারী-খাগড়াছড়ি সড়কে দীর্ঘ পথ ধাওয়া করে নাজিরহাট ও বিবিরহাটের মাঝামাঝি এলাকা থেকে অবৈধ কাঠ বোঝাই ট্রাকসহ (চট্টমেট্রো-ট-১১-৬৫৬৯) দুজনকে আটক করা হয়।

পরে জব্দ করা ট্রাকে তল্লাশি করে ১৫৯ ঘনফুট পরিমাপের ১৮৪ টুকরা সেগুন ও গামারি প্রজাতীর গোলকাঠ উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ১০ লাখ টাকা।

এ ব্যাপারে বিভাগীয় বন মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে জানান চট্টগ্রাম উত্তর বন বিভাগীয় কর্মকর্তা মোজাম্মেল হক শাহ চৌধুরী। তিনি বলেন,
কাঠসহ ট্রাকটি হাটহাজারী চেক স্টেশন হেফাজতে রয়েছে।

তাছাড়া অবৈধ কাঠ পাচার প্রতিরোধে চট্টগ্রাম উত্তর বন বিভাগের প্রতিটি এলাকায় চলমান বিশেষ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর