chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফেনীতে বিস্ফোরণ: মায়ের পর দগ্ধ মেয়ের মৃত্যু

ডেস্ক নিউজ: আগুনবিহীন চুলা চালু ছিল ফেনীর শহরতলীর শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের শফিক ম্যানশনের ৫ম তলার একটি বাসায়। বাসাটির দরজা জানালার গ্লাস বন্ধ থাকায় গ্যাস লিকেজ হতে হতে সবগুলো রুমেই গ্যাস ছাড়িয়ে পড়ে।

গ্যাস বের হতে না পেরে পুরো ভবন পূর্ণ হয়ে যায়। সেই বাসায় দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে বসবাস করতেন চট্টগ্রামের মিরসরাই করেরহাট ইউনিয়নের ছত্তরুয়া গ্রামের সৌদি প্রবাসী মাহফুজুল ইসলামের স্ত্রী মেহেরুন্নেছা লিপি ও তার ২ কন্যা।

এদের মধ্যে একজন বৈদ্যুতিক ব্যাট দিয়ে মশা মারার চেষ্টা করলে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের ঘটনায় মুহূর্তের মধ্যে দরজা জানালা ভেঙে চুরমার হয়ে যায়। দগ্ধ হয় তিনজনই। ঘটনাটি ঘটে গত ৫ মার্চ রাত সাড়ে ১০টার দিকে।

তাদেরকে প্রতিবেশীরা উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে প্রেরণ করেন। দগ্ধদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসক।

চারদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গতকাল বুধবার দুপুর একটার দিকে মা মেহেরুন্নেসার (৪০) মৃত্যু হয়। এর একদিন পরেই বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজের শেখ হাসিনা বার্ন ইউনিটে মারা যায় মেয়ে হাফসা ইসলামও (১৪)।

বিষয়টি নিশ্চিত করেন হাসপাতালে থাকা নিহত মেহেরুন্নেসার শ্বশুর আবুল কাশেম। তিনি বলেন, মেয়েদের স্কুল কলেজে পড়ালেখা করানোর জন্য প্রায় এক যুগ ধরে তারা শফিক ম্যানশনের ৫ তলার পূর্ব পাশের ইউনিটে বাস করতেন।

বড় নাতনি ফারাহ ইসলাম (১৮) ফেনী সরকারি জিয়া মহিলা কলেজ থেকে এবার আইএ পাশ করে বিভিন্ন ইউনিভার্সিটিতে ভর্তির জন্য চেষ্টা করছে। বউমা মেহেরুন্নেসা তাদের দেখাশোনা ও পড়ালেখার জন্য মূলত শহরে থাকতেন।

অনাকাঙ্খিত দুর্ঘটনায় আমার বউমা ও এক নাতনিকে চিরতরে হারিয়ে ফেললাম। অপর নাতনি ফারাহ ইসলামও (১৮) হাসপাতালে চিকিৎসাধীন আছে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর