chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মধু-মদ মিশ্রণে উধাও করোনা!

মদের সঙ্গে মধু মিশিয়ে সপ্তাহ দুয়েক পান করেই মরণঘাতী করোনা ভাইরাস থেকে মুক্তি পেয়েছেন বলে দাবি করেছেন এক ব্রিটিশ নাগরিক। ২৫ বছর বয়সী ব্যক্তির নাম কনার রিড। ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য সান’কে দেওয়া রিডের বক্তব্যের বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে ‘ডেইলি মেইল’।

গত ৩ বছর থেকে চীনে ইংরেজি শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন কনার রিড। মাস ছয়েক আগে তিনি চীনের উহান শহরে থাকা শুরু করেছিলেন। দুই মাস আগে সর্দি-কাশির কারণে তার শ্বাস-প্রশ্বাসে সমস্যা দেখা দিলে তিনি চীনের উহান শহরে অবস্থিত জোহাংনান হাসপাতালে যান। সেখানে কর্মরত চিকিৎসকরা জানান, তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

কনার রিড ‘দ্য সান’কে বলেন, ‘শ্বাস কষ্টের জন্য ইনহেলার ব্যবহার করেছি। একইসঙ্গে মধু দিয়ে হুইস্কি খেয়েছি। এটি পুরোনো ঘরোয়া পদ্ধতি। অ্যান্টিবায়োটিক কেন, ইনহেলার বাদে অন্য কোনো ওষুধই আমি খেতে চাইনি।’

প্রাণঘাতী করোনাভাইরাসে চীনের উহানে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। আজ সোমবার পর্যন্ত দেশটিতে এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬১ জনে।

এদিকে,সোমবার পর্যন্ত করোনা ভাইরাসে চীনে ৩৬১ জনের মৃত্যু হয়েছে। চীনের ৩১টি প্রদেশের সবগুলো এবং বিশ্বের অন্তত ১৮টি দেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর বিশ্বজুড়ে স্বাস্থ্যগত জরুরি অবস্থা ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। ভাইরাস সংক্রমণের কারণে চীন ভ্রমণের ওপর কড়াকড়ি আরোপ করেছে বেশ কিছু দেশ। চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ভাইরাসটি ছড়িয়ে পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

হুবেই প্রদেশেই নতুন করে ৩২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। উহান শহরে এখন পর্যন্ত মোট ২২৪ জন প্রাণ হারালেন। নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯২১ জন। এই প্রদেশেই মোট আক্রান্তের সংখ্যা ৯০৭৪ জন। চীনের বাইরে ফিলিপাইনে মৃত্যু হয়েছে একজনের। তিনি আবার উহান শহরেরই বাসিন্দা। ২৭টি দেশে এই ভাইরাসে ১৪ হাজার ৫৫১ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

আর মোট আক্রান্ত হয়েছে ১৭ হাজার ২০৫ জন। চীনের বাইরে ফিলিপাইনে এই ভাইরাসে প্রথম একজনের মৃত্যু হয়েছে।

এই বিভাগের আরও খবর