chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অভিযুক্ত সেই মাদ্রাসা শিক্ষককে কারাগারে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় আট বছর বয়সী মাদ্রাসা ছাত্র ইয়াসিনকে বেধড়ক মারধরের ঘটনার মামলায় গ্রেফতার মাদ্রাসার শিক্ষক হাফেজ মো. ইয়াহিয়াকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১১ মার্চ) চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দিহান সানজিদার আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নির্যাতনের শিকার মাদ্রাসা ছাত্র ইয়াসিনের বাবার করা মামলায় আদালতে আনা হলে বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

মাদ্রাসা ছাত্রকে মারধরের ঘটনায় শিক্ষক মাওলানা ইয়াহিয়ার বিরুদ্ধে কি পদক্ষেপ নেওয়া হয়েছে, তা জানাতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। হাটহাজারী থানার নির্বাহী অফিসার, ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের তা জানাতে বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি শাহেদ নুরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চ স্ব-প্রণোদিত হয়ে এই আদেশ দেন।

এর আগে, শিশু শিক্ষার্থীকে মারধরের ঘটনায় হেফজখানার ওই শিক্ষককে বুধবার (১০ মার্চ) বিকেলে রাঙ্গুনিয়ার সরফভাটা ইউনিয়নের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। এদিকে মারধরের ঘটনায় থানায় বুধবার রাতে হাটহাজারী থানায় মামলা দায়ের করা হয়েছে। শিশুটির বাবা মোহাম্মদ জয়নাল বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

উল্লেখ্য, মাদরাসার শিক্ষার্থী ইয়াসিন ফরহাদকে মারধরের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। মারধরের ঘটনার পরে হাটহাজারী উপজেলার ইউএনও রুহুল আমিনের নেতৃত্ব মঙ্গলবার (৯ মার্চ) দিবাগত রাত ২টার দিকে মাদরাসা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়ে।

এদিকে ভাইরাল হওয়া ৩২ সেকেন্ডের ভিডিওতে দেখা গেছে, রাস্তা থেকে শিশুটিকে ধরে নিয়ে যান ইয়াহিয়া। পরে মাদরাসার ভেতরে নিয়েও পেটাতে থাকেন। শিশুটির চিৎকারেও তার মন গলেনি। ইয়াহিয়া পেটাতে পেটাতে বলতে থাকেন, আর বের হবি!

হাফেজ ইয়াহিয়া চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সাফরভাটা গ্রামের মোহাম্মদ ইউনুসের ছেলে। তার শিশু নির্যাতনের ভিডিও ভাইরালের পর নিন্দার ঝড় বয়ে যাচ্ছে।

ইনি/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর