chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

লোহাগাড়ায় ৪ ইটভাটা গুঁড়িয়ে দিলো প্রশাসন

নিজস্ব প্রতিবেদক : লোহাগাড়া উপজেলায় অবৈধভাবে গড়ে ওঠা আরো ৪টি ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর।

আজ মঙ্গলবার (৯ মার্চ) সকাল থেকে উপজেলার পদুয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এসময় এসব ইটভাটার পরবর্তী কার্যক্রম বন্ধ রাখারও নির্দেশ দেওয়া হয়।

অভিযানে পদুয়া নাওঘাটা এলাকায় নুরুল ইসলাম কোম্পানীর মালিকানাধীন জেবিএম ব্রিকস, লেয়াকত আলী মেম্বারের মালিকানাধীন পিপিএম, পদুয়া আলী সিকদার পাড়া সংলগ্ন নুরুল ইসলাম সিকদারের মালিকানাধীন এমআরবি ব্রিকস ও পদুয়া তেওয়ারীখীল এলাকার বাদশা কোম্পানীর মালিকানাধীন এএইচবি ব্রিকস সম্পূর্ণভাবে গুঁড়িয়ে দেয়া হয়।

অভিযানে নেতৃত্বে দেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মো. মফিদুল ইসলাম, পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের পরিচালক নুরুল্লাহ নুরী ও চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী।

এসময় লোহাগাড়া থানার ওসি জাকের হোসাইন মাহমুদ, পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের পরিদর্শক নুর হোসাইন সজিব, ফায়ার সার্ভিস, র‌্যাব-৭,পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী এবং পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের পরিচালক নুরুল্লাহ নুরী জানান, মহামান্য হাইকোর্টের নির্দেশে সকল অবৈধ ইটভাটায় অভিযান চলছে।

এরই ধারাবাহিকতায় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও জেলা প্রশাসনের লাইসেন্স না থাকায় লোহাগাড়ার পদুয়ায় ৪টি ইটভাটা ভেঙ্গে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর