chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস উপলক্ষে চবির কর্মসূচি গ্রহণ

নিজস্ব প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী ও শিশু দিবস পালনের উদ্দেশ্যে নানাবিধ কর্মসূচি গ্রহণ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ।

গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে ১৭ মার্চ ফজর নামাযের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ ও ক্যাম্পাসস্থ সকল মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত এবং মন্দির ও প্যাগোডাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা। সকাল ১০ টায় চবি উপাচার্য ড. শিরীণ আখতারের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে চবি বঙ্গবন্ধু চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হবে। পরে চবি উপাচার্যের দাপ্তরিক কক্ষে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কেক কাটা হবে।

এছাড়াও ‘জাতীয় শিশু দিবস’ উপলক্ষে শিশু চিত্রাংকন প্রতিযোগিতার অংশ হিসেবে চবি ক্যাম্পাসস্থ চবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, নিপবন শিশু বিদ্যালয় ও উস্ প্রাইমারী এন্ড হাই স্কুল -এ অধ্যয়নরত প্লে গ্রুপ থেকে ৫ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের প্লে গ্রুপ থেকে ৫ম শ্রেণি পর্যন্ত অধ্যয়নরত সন্তানদের মধ্যে আগ্রহীদের ‘মহাকালের মহানায়ক বঙ্গবন্ধু’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন করা হবে।

ইনি/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর